পেকুয়ায় সাংবাদিক গিয়াসের উপর দুর্বৃত্তদের হামলা

0

কক্সবাজারের পেকুয়ায় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজের প্রতিনিধি সাংবাদিক গিয়াস উদ্দিনের উপর হামলার ঘটনা ঘটেছে। এ সময় দুর্বৃত্তরা সাংবাদিক গিয়াস উদ্দিনকে পিটিয়ে জখম করে।

পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে পেকুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। শুক্রবার (২৯ মে) বিকেল ৫টার দিকে উপজেলার মগনামা ইউনিয়নের বাইন্যাঘোনা গ্রামে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শী সুত্র জানায়, ওই দিন বিকেলে সাংবাদিক গিয়াস উদ্দিন নিজ বাড়ি থেকে সংবাদ সংগ্রহের জন্য পেকুয়ায় যাচ্ছিলেন। পথে বাইন্যাঘোনা ৪০ পরিবারের রাস্তার মাথায় ৮ থেকে ১০ জনের একদল দুর্বৃত্ত তাকে ঘিরে ফেলে। পরে তারা লোহার রড ও লাঠি দিয়ে পিটিয়ে জখম গিয়াস উদ্দিনকে জখম করে। এক পর্যায়ে তাঁর কাছে থাকা ল্যাপটপ, মুঠোফোন ও নগদ টাকাসহ সঙ্গে থাকা জিনিসপত্র নিয়ে পালিয়ে যায়।

সাংবাদিক গিয়াস উদ্দিনের পর স্থানীয়রা মগনামা-বানিয়ারছড়া সড়কে জড়িতদের শাস্তি দাবি করে বিক্ষোভ শুরু করে। পরে মগনামা ইউপি চেয়ারম্যান শরাফত উল্লাহ চৌধুরী ওয়াসিম, ইউপির সদস্য নুর মোহাম্মদ মাদু ও পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।

হামলার শিকার গিয়াস উদ্দিন জানান, আমাকে অতর্কিত হামলা করা হয়েছে। আমি বাড়ি থেকে পেকুয়ার দিকে যাচ্ছিলাম। দুর্বৃত্তরা আমার সঙ্গে থাকা ল্যাপটপ ও মুঠোফোন, নগদ ৩০ হাজার টাকা, স্বর্ণের আংটি অন্যান্য জিনিসপত্র ছিনিয়ে নেয়। আমি ঘটনায় জড়িতদের দ্রুত গ্রেপ্তার দাবি করছি।

এ ব্যাপারে পেকুয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা কামরুল আজম জয়নিউজকে বলেন, খবর পেয়ে পুলিশ পাঠিয়েছি। সাংবাদিকদের উপর হামলাকারীদের কোনো প্রকার ছাড় দেওয়া হবে না।

এদিকে সাংবাদিক গিয়াসের উপর হামলার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন জয়নিউজ সম্পাদক অহীদ সিরাজ চৌধুরী স্বপন। তিনি এ ঘটনায় জড়িতদের অবিলম্বে গ্রেপ্তার দাবি করেন। এছাড়া জাতীয় সাংবাদিক কল্যাণ ফাউন্ডেশন পেকুয়ার সভাপতি নাজিম উদ্দিন, সাধারণ সম্পাদক রেজাউল করিমসহ পেকুয়ার কর্মরত সাংবাদিকরা হামলাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করে বিবৃতি দিয়েছেন।

জয়নিউজ/পিডি

আরও পড়ুন
লোড হচ্ছে...