জীবন রক্ষায় জীবিকাও প্রয়োজন: মেয়র নাছির

0

চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, জীবন রক্ষায় জীবিকাও প্রয়োজন। তাই জীবন ও জীবিকার সমন্বয়ে অর্থনৈতিক চাকাকে সচল রেখে সক্ষমতার স্বার্থেই সরকার সাধারণ ছুটি না বাড়িয়ে শিথিলতা ও বেশ কিছু ছাড় দিয়েছে। তবে তার মানে অনিয়ন্ত্রিত বেপরোয়া স্বভাবগত আচরণকে কিছুতেই প্রশ্রয় দেওয়া হবে না।

সামগ্রিক পরিস্থিতি আগামী ১৫দিন পর্যবেক্ষণ করার পর যদি পরিস্থিতি নিয়ন্ত্রনের বাইরে বা অধিকতর ঝুঁকিপূর্ণ হয়ে ওঠে তা হলে লকডাউন শিথিলতা তুলে নিতে আরো কঠোর পদক্ষেপ নেওয়া হবে।

রোববার (৩১ মে) নগরের বিভিন্ন ওয়ার্ডে কর্মহীন বিভিন্ন পেশা ও শ্রেণীর নাগরিকদের প্রধানমন্ত্রীর উপহার সামগ্রী তুলে দেওয়ার সময় তিনি এ হুঁশিয়ারী উচ্চারণ করেন।

এ সময় তিনি আরো বলেন, পরিস্থিতি বিপদসীমা অতিক্রম করার আগেই যদি সমন্বিত উদ্যোগে সামাল দিতে পারি তা হলে আমরা জয়ী হবো এবং স্বাভাবিক জীবন ফিরে পাবো।

মেয়র নাছির আরো উল্লেখ করেন, হোটেল-রেস্তোরাঁগুলোতে শুধুমাত্র পার্সেল বিক্রির নিদের্শনা দেওয়া হলেও দেখা গেছে অনেকেই তা মানছেন না এবং দোকান খোলা রেখে স্বাস্থ্যবিধি ও শর্ত না মেনে পরিস্থিতিকে ঝুঁকিপূর্ণ করে ফেলছেন। তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে বলেও হুঁশিয়ারী উচ্চারণ করেন।

এসময় মেয়রের একান্ত সচিব মো. আবুল হাশেম ও সহকারী একান্ত সচিব রায়হান ইউসুফ উপস্থিত ছিলেন।

জয়নিউজ/বিআর
আরও পড়ুন
লোড হচ্ছে...