চট্টগ্রামে চিকিৎসক-পুলিশসহ ১৪০ জনের করোনা শনাক্ত

0

চট্টগ্রামে ৫৩০ জনের নমুনা পরীক্ষায় আরও ১৪০ জনের দেহে করোনাভাইরাসের সংক্রমণ পাওয়া গেছে। এর মধ্যে নগরের ৮৬ জন ও উপজেলার ৫৪ জন।

বুধবার (৩ জুন) দিবাগত রাতে চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি এ তথ্য জানান।

বুধবার ফৌজদারহাটের বিআইটিআইডিতে ১৫৮ জনের নমুনা পরীক্ষায় ২৯ জনের দেহে করোনার জীবাণু পাওয়া গেছে। এর মধ্যে ৫ জন নগরের ও ২৪ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।

চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে ২২৬ জনের নমুনা পরীক্ষা করে নতুন করে ৭৫ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে নগরের ৭৪ জন, বাকি ১ জন পটিয়া উপজেলার।

চমেকে নতুন শনাক্তদের মধ্যে ৬ চিকিৎসক ও ৫ স্বাস্থ্যকর্মী রয়েছেন। এর মধ্যে চমেক হাসপাতালে চারজন ও চট্টগ্রাম জেনারেল হাসপাতালের দুইজন চিকিৎসক আছেন। এছাড়া একজন চমেকের ল্যাবকর্মীও আক্রান্তের তালিকায় রয়েছেন। সিভিল সার্জন কার্যালয়ের এক নারী কর্মীসহ দুইজন আছেন। পুলিশ সদস্যসহ তাদের পরিবারের ৮ সদস্য এবং বন্দর-কাস্টমসের কর্মকর্তা-কর্মচারীসহ তাদের পরিবারের ১০ জন রয়েছেন।

চট্টগ্রাম ভেটেরিনারি ইউনিভার্সিটির (সিভাসু) ল্যাবে ১৪৬ জনের নমুনা পরীক্ষা করে চট্টগ্রামের ৩৬ জনের করোনা মিলেছে। এর মধ্যে ৭ জন নগরের ও ২৯ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।

উপজেলা পর্যায়ে আক্রান্তদের মধ্যে সাতকানিয়ার ২ জন, আনোয়ারার ৬ জন, চন্দনাইশের ৯ জন, পটিয়ার ১ জন, বোয়ালখালীর ১১ জন, রাঙ্গুনিয়ার ৪ জন, রাউজানের ৭ জন, ফটিকছড়ির ১ জন, হাটহাজারীর ৫ জন ও সীতাকুণ্ডের ৮ জন রয়েছেন।

জয়নিউজ/এসআই
আরও পড়ুন
লোড হচ্ছে...