কেন প্রধানমন্ত্রীর কথা শুনলেন না নাসিম?

0

প্রাণঘাতি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে যখন মোহাম্মদ নাসিম বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে যান, তখনই প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার ছেলে তানভীর শাকিল জয়ের মাধ্যমে তাকে সিএমএইচে স্থানান্তরের জন্য বলেছিলেন। সেজন্য প্রধানমন্ত্রী সিএমএইচে ব্যবস্থাও করেছিলেন। কিন্তু মোহাম্মদ নাসিম প্রধানমন্ত্রীর কথা শুনেননি।

জানা গেছে, প্রথমে করোনায় আক্রান্ত হন মোহাম্মদ নাসিমের স্ত্রী। এর দু’দিন পর মোহাম্মদ নাসিম প্রথমে বিএসএমএমইউ’তে তার নমুনা পরীক্ষার জন্য পাঠান। সেখানে পরীক্ষার ফল নেগেটিভ আসে। কিন্তু অসুস্থ বোধ করছিলেন। বিশেষ করে তিনি খুব দুর্বল হয়ে পড়ছিলেন। এর প্রেক্ষিতে তিনি স্পেশালাইজড হাসপাতালে যান। সেখানে তার কোভিড-১৯ পরীক্ষা করা হলে পজিটিভ আসে। এরপরেই তিনি সেখানে ভর্তি হন।

উল্লেখ্য, বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালের অন্যতম কর্ণধার ইমরান আহমেদ। ২০০৮ সালে যখন মোহাম্মদ নাসিম আটক অবস্থায় স্ট্রোক করেছিলেন তখন ল্যাব এইডে চিকিৎসাধীন ছিলেন। সে সময় ইমরান আহমেদই তার দেখভাল করেছিলেন। আর যেহেতু স্পেশালাইজড হাসপাতালে তার স্ত্রীও চিকিৎসা নিয়েছেন এবং সেখানকার চিকিৎসকরা তার পরিচিত। এজন্য তিনি সিএমএইচে যেতে চাননি।

সিএমএইচে না গিয়ে তিনি স্পেশালাইজড হাসপাতালে চিকিৎসা নিতে চেয়েছিলেন। গত দু’দিনে তার অবস্থার উন্নতি হওয়ার পর তিনি সিএমএইচে যাওয়ার পরিকল্পনা সম্পূর্ণ বাদ দেন।

জয়নিউজ/এসআই
আরও পড়ুন
লোড হচ্ছে...