১৫ জুনের আগেই চালু হতে পারে আন্তর্জাতিক তিন রুটের ফ্লাইট

0

করোনার কারণে দীর্ঘদিন ধরে ঢাকা থেকে যুক্তরাজ্যের ফ্লাইট। কয়েকদিনের মধ্যেই যুক্তরাজ্য রুটে জারি করা নিষেধাজ্ঞা তুলে দিতে পারে বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক)।

বেবিচক চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল মফিদুর রহমান গণমাধ্যমকে জানান, ১৫ জুন পর্যন্ত ফ্লাইট চলাচলে নিষেধাজ্ঞা থাকলেও আমরা এর আগেই এই রুটে ফ্লাইট চলাচলের পরিকল্পনা করছি। ইতোমধ্যে আমরা আলোচনা করেছি, আগামীকাল এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেয়া হবে।

তিনি আরো বলেন,  ঢাকা থেকে লন্ডন ও ম্যানচেস্টার রুটে একমাত্র সরাসরি ফ্লাইট পরিচালনা করে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। তবে কাতার, এমিরেটসসহ বেশ কয়েকটি এয়ারলাইন্স ট্রানজিটের মাধ্যমে লন্ডন নিয়ে যায়।

কাতার ফ্লাইটের বিষয়ে তিনি জানান, ‘কাতার বলছে, তাদের এয়ারওয়েজ আমাদের এখানে ফ্লাইট পরিচালনা করতে চায়। তবে তাদের ফ্লাইটে বাংলাদেশি ছাড়া অন্য দেশের নাগরিকরা যেতে পারবে। বাংলাদেশিরা কাতারে ট্রানজিট নিয়ে অন্য দেশে যেতে পারবে। এ বিষয়ে তাদের সঙ্গে কথাবার্তা চলছে।

এর আগে করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে গত ২১ মার্চ থেকে ৩১ মার্চ পর্যন্ত যুক্তরাজ্য, চীন, হংকং, থাইল্যান্ড ছাড়া সব দেশের সঙ্গে এবং অভ্যন্তরণীণ রুটে যাত্রীবাহী ফ্লাইট চলাচল বন্ধের ঘোষণা দিয়েছিল বেবিচক। এরপর আরেকটি আদেশে চীন বাদে সব দেশের সাথে ৭ এপ্রিল পর্যন্ত বিমান চলাচলে নিষেধাজ্ঞা জারি করা হয়।

এর আগে দীর্ঘ ৬৯ দিন বন্ধ থাকার পর গত ১ জুন থেকে অভ্যন্তরীণ রুটের ফ্লাইট চলাচলের অনুমতি দেয় বেবিচক।

জয়নিউজ/পিডি
আরও পড়ুন
লোড হচ্ছে...