পেন্টাগনের নারাজিতে সিদ্ধান্ত বদলালেন ট্রাম্প

0

মার্কিন নাগরিক জর্জ ফ্লয়েড হত্যার ঘটনায় চলমান বিক্ষোভে পরিস্থিতি নিয়ন্ত্রণে থাকায় ওয়াশিংটন থেকে সেনা প্রত্যাহারের ঘোষণা দিয়েছেন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প

এক টুইট বার্তায় ট্রাম্প বলেন, আমি ওয়াশিংটন ডিসি থেকে আমাদের সেনা প্রত্যাহারের প্রক্রিয়া শুরুর জন্য আদেশ দিয়েছি। এখন পর্যন্ত সবকিছু আমাদের নিয়ন্ত্রণে রয়েছে। তারা বেরাকে ফিরে যাচ্ছে, যদি প্রয়োজন হয় তারা (সেনাবাহিনী) দ্রুত ফিরে আসবে। গত রাতে কম সংখ্যক প্রতিবাদকারী লক্ষ্য করা হয়েছে।

গত ২৫ মে জর্জ ফ্লয়েড হত্যার পর শনিবার ১২ তম দিনে ১০ হাজারের মতো বিক্ষোভকারীকে সড়কে শান্তিপূর্ণভাবে প্রতিবাদ করতে দেখা গেছে।

তবে এক জ্যেষ্ঠ মার্কিন কর্মকর্তার বরাতে বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, গত সপ্তাহে হোয়াইট হাউসের সামনে বিক্ষোভের জেরে ওয়াশিংটন ডিসিতে ১০ হাজার সেনা নামাতে চেয়েছিলেন মার্কিন প্রেসিডেন্ট। তবে এ পরিকল্পনায় বাধ সাধেন পেন্টাগনের শীর্ষ কর্মকর্তারা।

এর পরেই উপদেষ্টাদের পরামর্শে সেনা মোতায়েনের বদলে ন্যাশনাল গার্ড নামিয়েই সন্তুষ্ট থাকেন ডোনাল্ড ট্রাম্প। সেসময় পেন্টাগনের কর্মকর্তারা জরুরি ভিত্তিতে ওয়াশিংটনে বাড়তি গার্ড সদস্য পাঠাতেও অনুরোধ করেন। পাশাপাশি ফেডারেল আইনও জারি করা হয়।

জয়নিউজ/পিডি

 

 

আরও পড়ুন
লোড হচ্ছে...