দরিদ্রদের নগদ অর্থ সহায়তা দিবেন মেয়র নাছির

দরিদ্র ও ঝুঁকিপূর্ণদের জরুরি খাদ্য সহায়তার জন্য খুব শিগগির নগদ অর্থ সহায়তা দেওয়ার প্রক্রিয়া শুরু করবেন বলে জানিয়েছেন চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন।

- Advertisement -

সোমবার (৮ জুন) গর্ভবতী ও দুগ্ধদানকারী মায়েদের পুষ্টি সহায়তাসামগ্রী তুলে দেওয়ার সময় তিনি প্রধান অতিথির বক্তব্যে একথা জানান।

- Advertisement -google news follower

নগরের টাইগারপাস বহুমুখি উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে ইউএনডিপি ওইউকেএইডের সহায়তায় পরিচালিত প্রান্তিক জনগোষ্ঠীর জীবনমান উন্নয়নপ্রকল্পের আওতায় উপকারভোগীদের মাঝে এ সহায়তা তুলে দেন মেয়র।

করোনা দুর্যোগে সবাইকে ধৈর্যশীলতার সঙ্গে মোকাবেলা করার আহ্বান জানিয়ে মেয়র নাছির বলেন, বর্তমান লকডাউন পরিস্থিতির কারণে কর্মহীন নগরের দরিদ্র মানুষজন চরম দুর্দশার ভিতর দিন যাপন করছে। তারমধ্যে গর্ভবতী ও দুগ্ধদানকারী মায়েরা চরম পুষ্টিহীনতায় ভুগছে।
এমন অবস্থায় নগরীতে এসব জনগোষ্ঠির জন্য চট্টগ্রাম সিটি করপোরেশনের পাশাপাশি ইউএনডিপি ও ইউকে-এইডের সহায়তায় পরিচালিত প্রান্তিক জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন প্রকল্প অনন্য ভূমিকা রাখছে।

- Advertisement -islamibank

এ প্রকল্পের আওতায় মোট ১ হাজার ৬ শত ৭৪ জনকে সহায়তা দেওয়া হবে। তন্মধ্যে এর আওতায় ১৮০ জনকে খাদ্য সহায়তা সামগ্রী তুলে দেওয়া হয়। এরমধ্যে রয়েছে এক লিটার ভোজ্য তেল, ৩০টি ডিম ও এক কেজি ডাল।

কাউন্সিলর মো. হোসেন হিরণের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর আবিদা আজাদ, চসিক প্রধান নির্বাহী কর্মকর্তা মো. সামসুদ্দোহা, মেয়রের একান্ত সচিব মো. আবুল হাশেম, প্রান্তিক জনগোষ্টির জীবনমান উন্নয়ন প্রকল্পের টাউন ম্যানেজার মো. সরোয়ার হোসেন খান, সোসিও-ইকোনমিক ও নিউট্রিশন এক্সপার্ট মো. হানিফ, টাউন ফেডারেশনের চেয়ারপার্সন কোহিনুর আক্তার, স্থানীয় ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কায়সার মালিক।

জয়নিউজ/কাউছার/বিআর
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM