এসএসসির উত্তরপত্র পুনঃনিরীক্ষণে অর্ধ লক্ষাধিক আবেদন

চট্টগ্রাম শিক্ষাবোর্ডের অধীনে অনুষ্ঠিত মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) পরীক্ষার উত্তরপত্র পুনঃনিরীক্ষণে অর্ধ লক্ষাধিক আবেদন জমা পড়েছে। সবচেয়ে বেশি আবেদন হয়েছে ইংরেজি বিষয়ে।

- Advertisement -

চট্টগ্রাম শিক্ষাবোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক নারায়ণ চন্দ্র নাথ জয়নিউজকে বলেন, এসএসসির ৫২ হাজার ২৪৬ উত্তরপত্র পুনঃনিরীক্ষণের জন্য ২০ হাজার ৫৫০ জন পরীক্ষার্থী আবেদন করেছে। এরমধ্যে বাংলায় ৩ হাজার ২২৮টি, ইংরেজিতে ৬ হাজার ৭৩৯টি, গণিতে ৪ হাজার ৭২৮টি, ইসলাম ধর্মে ২ হাজার ৪০টি, রসায়নে ৪ হাজার ৩৩০টি, জীব বিজ্ঞানে ৩ হাজার ৫১৬টি, বাংলাদেশ ও বিশ্ব পরিচয়ে ৩ হাজার ৮৪টি, পদার্থ বিজ্ঞানে ২ হাজার ৭৬৫টি, হিসাব বিজ্ঞানে ১ হাজার ২৮৭টি, উচ্চতর গণিতে ১ হাজার ৩৬৬টি, হিন্দু ধর্মে ৪৯৯টি, অর্থনীতিতে ৫০টি, ব্যবসায় উদ্যোগে ১ হাজার ১৬৯টি, ফিন্যান্স ব্যাংকিংয়ে ১ হাজার ৫৯টি এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তিতে ১ হাজার ৯৮৭টি আবেদন জমা পড়েছে।

- Advertisement -google news follower

তিনি আরো বলেন, ৩১ মে প্রকাশিত ফলাফলে যারা অকৃতকার্য হয়েছে অথবা আশানুরূপ ফলাফল পায়নি, তারাই মূলত শিক্ষাবোর্ডের নির্ধারিত সময়ে পুনঃনিরীক্ষণের আবেদন করেছে।

তিনি বলেন, যারা আবেদন করেছে তাদের উত্তরপত্রে নাম্বার যোগ বা উঠানোর ক্ষেত্রে কোনো ভুল পরিলক্ষিত হলে তা সংশোধন করে পুনরায় ফল প্রকাশ করা হবে।

- Advertisement -islamibank

পুনঃনিরীক্ষণের ফলাফল আগামী ৩০ জুন প্রকাশ হতে পারে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

জয়নিউজ/হিমেল/বিআর
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM