চিকিৎসা না পেয়ে আপনাদের মা-বাবা মারা গেলে কেমন লাগবে?

বেসরকারি হাসপাতাল মালিকদের নাছির

0

চট্টগ্রামে বেসরকারি হাসপাতালগুলোতে কোভিড ও নন-কোভিড রোগীদের চিকিৎসা নিয়ে তালবাহানা না করতে কঠোর হুঁশিয়ারি দিয়েছেন চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) মেয়র আ জ ম নাছির উদ্দীন।

মঙ্গলবার (৯ জুন) প্রধানমন্ত্রীর কার্যালয়ের মুখ্য সচিবের সঙ্গে জুম অ্যাপসের মাধ্যমে চট্টগ্রামের বেসরকারি হাসপাতাল মালিকদের সঙ্গে আলোচনাকালে তিনি এ হুঁশিয়ারি দেন।

এসময় মেয়র নাছির বেসরকারি হাসপাতাল মালিকদের উদ্দেশ্যে বলেন, চিকিৎসা না পেয়ে আপনাদের মা-বাবা বা কোনো স্বজন মারা গেলে কেমন লাগবে?

সিটি মেয়র বলেন, বারবার বলার পরও চট্টগ্রামে বেসরকারি হাসপাতালগুলো রোগী নিতে টালবাহানা করছে। কোনো রোগী হাসপাতালে নিয়ে গেলে হাসপাতাল কর্তৃপক্ষ কোভিড বা নন-কোভিডের সার্টিফিকেট খোঁজে। কিন্তু একজন মানুষ কিভাবে সঙ্গে সঙ্গে এই সার্টিফিকেট দিবে। অন্তত তাকে পরীক্ষার সুযোগ দিতে হবে। এছাড়া রোগী অন্যকোনো রোগ নিয়েও ভর্তি হতে পারে। তাহলে জনগণের সঙ্গে প্রতারণা কেন করছেন আপনারা, প্রশ্ন করেন তিনি।

মেয়র নাছির বলেন, আপনারা তো ফ্রিতে চিকিৎসা দিবেন না। টাকা নিয়ে চিকিৎসা দিচ্ছেন। বেসরকারি হাসপাতাল করার জন্য লাইসেন্স নিয়েছেন কি রোগীদের মেরে ফেলতে? কয়েকদিন ধরে বেসরকারি হাসপাতালে চিকিৎসা না পেয়ে মারা যাওয়ার কথা শোনা যাচ্ছে, যা অত্যন্ত দুঃখজনক। আপনারা প্রণোদনা চাইবেন, কিন্তু মানুষকে সেবা দিবেন না সেটা তো হয় না।

মেয়র আরো বলেন, এ সভা শেষ সভা। আর কোনো অনুরোধ হবে না। এবার অ্যাকশন শুরু হবে। যদি কোনো রোগী বেসরকারি হাসপাতালে চিকিৎসা না পেয়ে মারা যায় বা আপনারা চিকিৎসা না দেন, তবে এর পরিণাম ভালো হবে না।

জয়নিউজ/এসআই
আরও পড়ুন
লোড হচ্ছে...