বান্দরবান পৌরসভা, সদর ও রুমায় লকডাউন শুরু

করোনা সংক্রমণরোধে বান্দরবানের পৌরসভা, সদর ও রুমা উপজেলা রেড জোন ঘোষণা করে লকডাউন কার্যকর শুরু হয়েছে।

- Advertisement -

বুধবার ( ১০ জুন) বেলা ১২টা থেকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত লকডাউন কার্যকর থাকবে।

- Advertisement -google news follower

জেলা প্রশাসক মো. দাউদুল ইসলাম জয়নিউজকে বলেন, বান্দরবান পৌরসভা, সদর এবং রুমা উপজেলা রেড জোন ঘোষণা করে গণবিজ্ঞপ্তি জারী করে লকডাউন করা হয়েছে। লকডাউন চলাকালে ওষুধের দোকান ছাড়া সবকিছুই বন্ধ থাকবে।

সবধরণের গণপরিবহন বন্ধ থাকবে, শুধু পণ্যবাহী যানবাহন চলাচল করতে পারবে। রেড জোনে কেউই প্রবেশ এবং জোন থেকে বের হতে পারবেনা। রেড জোনের এলাকাতে লকডাউনে শুধুমাত্র জরুরি ওষুধের দোকান খোলা থাকবে এবং পণ্যবাহী গাড়ি চলাচল করতে পারবে। কোনোধরণের গণপরিবহন চলাচল করতে পারবেনা। এছাড়া রেড জোনে কেউ ঢুকতে এবং জোন থেকে বের হতেও পারবেনা।

- Advertisement -islamibank

এদিকে সপ্তাহে দুইদিন রোববার ও বৃহস্পতিবার ১০টা থেকে ২টা পর্যন্ত ব্যাংক খোলা থাকবে। লকডাউন চলাকালে ঘোষণা বাস্তবায়নে মাঠে থাকবে আইনশৃঙ্খলা বাহিনী এবং প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট।

লকডাউন চলাকালে মেয়র, চেয়ারমান, কাউন্সিলর এবং ওয়ার্ড মেম্বাররা স্বেচ্ছাসেবীদের মাধ্যমে জনগণের চাহিদার প্রয়োজনীয় কেনাকাটার সরঞ্জাম সরবরাহ করবেন। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত এ ঘোষণা কার্যকর থাকবে। লকডাউন অমান্যকারীদের বিরুদ্ধে তাৎক্ষণিক আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলেও তিনি জানান।

জয়নিউজ/আলাউদ্দিন/বিআর
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM