হাটহাজারীতে বিশেষ স্বাস্থ্য সেবা দিচ্ছে সেনাবাহিনী

0

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উপলক্ষে বছরব্যাপী দেশের গরিব, দুঃস্থ ও অসহায় মানুষকে বিনামূল্যে চিকিৎসা সেবা দিয়ে যাচ্ছে বাংলাদেশ সেনাবাহিনী।

এরই ধারাবাহিকতায় চট্টগ্রামের ২৪ পদাতিক ডিভিশনের তত্ত্বাবধানে ও ১৮ ফিল্ড এ্যাম্বুলেন্স-এর ব্যবস্থাপনায় করোনকালীন সময়ে হাটহাজারীর ৩নং মির্জাপুর ইউনিয়নে গরিব ও দুঃস্থ গর্ভবতী মহিলাদের বিনামূল্যে স্বাস্থ্য সেবা প্রদান করা হয়েছে।

বুধবার (১০ জুন) বেলা সাড়ে ১১টা থেকে ওই ইউনিয়নের চারিয়া মুরাদপুর গ্রামের দারুত তাওহীদ মাদরাসায় ১৮ ফিল্ড এ্যাম্বুলেন্স-এর অধিনায়ক লে. কর্ণেল মোহাম্মদ সরফরাজ হায়দার, এমপিএইচ-এর দিকনিদের্শনায় এবং চট্টগ্রাম সম্মিলিত সামরিক হাসপাতালের (সিএমএইচ) সহযোগিতায় ৩০ জন গর্ভবতী মহিলাকে এ স্বাস্থ্য সেবা প্রদান করা হয়।

চিকিৎসাসেবা প্রদান করেন সিএমএইচ’র ক্লাসিফাইড স্পেশালিস্ট (গাইনী ও অব্স) ও চট্টগ্রাম আর্মি মেডিকেল কলেজের সহযোগী অধ্যাপক লে. কর্ণেল ডা. শামীমা ইয়াছমিন।

বিনামূল্যে স্বাস্থ্য সেবা প্রদান কার্যক্রমের সমন্বয়কারী ক্যাপ্টেন নাছির উদ্দীন বলেন, বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী উপলক্ষে আমরা চট্টগ্রামের বিভিন্ন স্থানে এ ধরণের কর্যক্রম পরিচালনা করছি। চলতি মাসে আরও ৭টি চিকিৎসাসেবা প্রদান ক্যাম্প পরিচালনা করা হবে। এছাড়া প্রত্যেক গর্ভবতী মহিলাকে বিনামূল্যে স্বাস্থ্য সেবা ও ওষুধ সরবরাহের পাশাপাশি শুকনো পুষ্টিকর খাবার (তেল, চিনি, চিরা, ডাল, খেজুর, রুহ আফজা, সাবান ও হ্যান্ড স্যানিটাইজার) প্রদান করা হয়।

জয়নিউজ/তালেব/এসআই
আরও পড়ুন
লোড হচ্ছে...