৩ হাসপাতাল ঘুরে চিকিৎসা না পেয়ে মৃত্যু

করোনাকালে দিনের পর দিন চিকিৎসা না পেয়ে মানুষ মারা যাচ্ছে চট্টগ্রামে। তারপরেও টনক নড়ছে না বেসরকারি হাসপাতাল মালিকদের। এবার তিন হাসপাতাল ঘুরেও চিকিৎসা পেলেন না এক বাবা। করোনা ভেবে কোনো হাসপাতালেই ভর্তি নেয়নি তাঁকে। শেষ পর্যন্ত চিকিৎসা না পেয়ে মৃত্যুর কোলে ঢলে পড়েন তিনি।

- Advertisement -

নগরের দক্ষিণ নালাপাড়া এলাকায় সপরিবারে থাকতেন ৬২ বছর বয়সী প্রীতি বিকাশ দত্ত। বুধবার (১০ জুন) রাত সাড়ে ৮টার দিকে হঠাৎ তাঁর বুকে ব্যাথা উঠলে ছেলে অভিজিৎ দত্ত বাবাকে নিয়ে হাসপাতালের উদ্দেশ্যে বের হন। বন্ধুর বাবার অসুস্থতার খবর শুনে মানবাধিকার কমিশনের ফ্রী অ্যাম্বুলেন্স সার্ভিসের ব্যবস্থা করেন অভিজিতের বন্ধু অজয়।

- Advertisement -google news follower

এসময় চট্টগ্রামের মা-মনি হাসপাতাল, ম্যাক্স ও ন্যাশনাল হাসপাতাল ঘুরেও মিলেনি চিকিৎসা। পরে বাধ্য হয়ে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে নিয়ে যান। কিন্তু জরুরি বিভাগে নিয়ে যেতেই মৃত্যুবরণ করেন তিনি।

অভিজিতের বন্ধু বিজয় বলেন, বন্ধুর বাবা অসুস্থ হওয়ার খবর পেয়ে আমি একটি অ্যাম্বুলেন্স ব্যবস্থা করে দিই। তারা অ্যাম্বুলেন্স নিয়ে তিনটি হাসপাতালে ঘুরেছেন। কোনো হাসপাতালে তার বাবাকে ভর্তি করানো হয়নি। পরে চমেক হাসপাতালের নিয়ে যাওয়া হয়।

- Advertisement -islamibank

তিনি আরও বলেন, করোনার অজুহাতে চিকিৎসা দেয়নি হাসপাতালগুলো। কিন্তু ইম্পেরিয়াল হাসপাতালে করোনা পরীক্ষায় ফলাফল নেগেটিভ এসেছে। হাসপাতালগুলোর এমন অপারগতা প্রশ্নবিদ্ধ করেছে চট্টগ্রামের স্বাস্থ্য সেবাকে।

জয়নিউজ/এসআই
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM