চসিক আইসোলেশন সেন্টার উদ্বোধন শনিবার

0

নগরের হালিশহরের সিটি কনভেনশন সেন্টারে মৃদু উপসর্গের করোনা রোগীদের জন্য প্রস্তুত ২৫০ শয্যার আইসোলেশন কেন্দ্র। সীকম গ্রুপের অত্যাধুনিক সেন্টারটি করোনা চিকিৎসার উপযোগী করেছে চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক)।

শনিবার (১৩ জুন) বিকেল সাড়ে ৩টায় চসিকের আইসোলেশন কেন্দ্রের উদ্বোধন করবেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। এ আইসোলেশন সেন্টারের প্রস্তুতিকাজ তদারকি করছেন মেয়র আ জ ম নাছির উদ্দীন।

চসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. সামসুদ্দোহা বলেন, শনিবার (১৩ জুন) তথ্যমন্ত্রী মহোদয় চসিক আইসোলেশন সেন্টার উদ্বোধন করবেন। আনুষঙ্গিক টুকিটাকি কিছু কাজ শেষে রোগী ভর্তি করা হবে কয়েকদিন পর থেকে।

চসিকের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. সেলিম আকতার চৌধুরী বলেন, কম ও মৃদু উপসর্গ আছে এমন রোগীদের চসিকের আইসোলেশন সেন্টারে চিকিৎসা দেওয়া হবে। কারও যদি আইসিইউ সাপোর্ট দরকার হয় তবে অন্য সরকারি-বেসরকারি হাসপাতালে রেফার করা হবে।

‘প্রাথমিকভাবে এ আইসোলেশন সেন্টারের জন্য ৫০টি অক্সিজেন সিলিন্ডার সংগ্রহ করা হয়েছে। যদি প্রয়োজন হয় আরও অক্সিজেনের ব্যবস্থা করা হবে।’

১৫ জুন থেকে রোগী ভর্তি করা হবে জানিয়ে ডা. সেলিম জানান, শনিবার ১১টায় চসিকের ২৫০ শয্যার আইসোলেশন সেন্টারের জন্য নিয়োগ দেওয়া চিকিৎসক, নার্স ও কর্মীদের নিয়ে আন্দরকিল্লার নগর ভবনের কেবি আবদুস সাত্তার মিলনায়তনে জরুরি সভা করা হবে। দায়িত্ব বণ্টন ও জরুরি কিছু নির্দেশনা দেওয়া হবে এ সভায়।

জয়নিউজ/এসআই
আরও পড়ুন
লোড হচ্ছে...