আরব আমিরাতে বাংলাদেশি কৃষি শ্রমিকদের নতুন সুযোগ

করোনাভাইরাস পরবর্তী পরিস্থিতিতে সংযুক্ত আরব আমিরাতের কৃষিখাতে বাংলাদেশিদের জন্য নতুন সুযোগ ও সম্ভাবনা দেখছেন পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন।

- Advertisement -

এক ভিডিও বার্তায় মন্ত্রী বলেন, আমার সঙ্গে সংযুক্ত আরব আমিরাতের পররাষ্ট্র মন্ত্রীর বুধবার (১০ জুন) আলাপ হয়েছে। উনি বিদেশিদের চলে যাওয়ার জন্য বলেছিলেন। আমি ওনাকে বললাম আমাদের ছেলেরা খুব করিৎকর্মা এবং তারা আপনাদের উন্নয়নে সহায়ক। আপনি যদি তাদের রাখেন, তাহলে আপনার অনেক সুবিধা হবে। তারা খুব দ্রুত নতুন জিনিস আয়ত্ত করতে ও শিখতে পারে।

- Advertisement -google news follower

মহামারির পর একটি খাদ্য ঘাটতি দেখা দেবে, এ অবস্থায় কৃষি ব্যবস্থাপনায় বাংলাদেশিরা সংযুক্ত আরব আমিরাতে ভালো করবে বলে মন্তব্য করেন মোমেন। তিনি সংযুক্ত আরব আমিরাতের পররাষ্ট্র মন্ত্রীকে এ বিষয়ে বলেন, ‘আমাদের লোকেরা খাদ্য উৎপাদনে সফলকাম এবং এটি পরীক্ষিত। মরুভূমির মধ্যে সুন্দর সবুজ বাগান বানিয়ে ফেলেছে। আমি তাকে অনুরোধ করলাম কৃষিকাজে বাংলাদেশিদের ব্যবহার করা যায় কিনা। তিনি জানালেন, এটি ভালো প্রস্তাব এবং এটি নিয়ে তিনি কাজ করবেন।’

প্রস্তাবটি নিয়ে কাজ হলে আরব আমিরাতে বাংলাদেশিদের কাজের সুযোগ সৃষ্টি হবে বলে আশাবাদ ব্যক্ত করেন পররাষ্ট্রমন্ত্রী।

জয়নিউজ/এসআই
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM