৪০ জন গর্ভবতীকে চিকিৎসাসেবা দিল সেনাবাহিনী

0

কর্ণফুলীর জুলধায়  বিনামূল্যে ৪০ জন গর্ভবতী মায়েদের চিকিৎসাসেবা দিয়েছে বাংলাদেশ সেনাবাহিনীর ২৪ পদাতিক ডিভিশনের বিশেষজ্ঞ চিকিৎসক দল।

রোববার (১৪ জুন) সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে পূর্ব জুলধা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে মেডিকেল ক্যাম্পেইনের মাধ্যমে এসব গর্ভবতী মায়েদের স্বাস্থ্যসেবা দেওয়া হয়। এতে ১৮ ফিল্ড এ্যাম্বুলেন্স সিএমএইচ চট্টগ্রামের ব্যবস্থাপনায় এ বিশেষ চিকিৎসাসেবা দেওয়া হয়।

সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি মেনে  দিনব্যাপী এই মেডিকেল ক্যাম্পে গর্ভবতীদের সাধারণ স্বাস্থ্য পরীক্ষা এবং অস্থায়ী ল্যাবে বিভিন্ন পরীক্ষা-নিরীক্ষা করা হয়। এই মাতৃকালীন চিকিৎসাসেবা সেনাবাহিনীর দক্ষ ও বিশেষজ্ঞ মহিলা চিকিৎসক দ্বারা পরিচালিত হয়। এ করোনাকালীন সময়ে প্রসূতি মায়েরা যাতে সহজেই চিকিৎসাসেবা পেতে পারে সেই উদ্দেশ্য এ ফ্রি মেডিক্যাল ক্যাম্প পরিচালনা করা হয়। এছাড়া ও এই ক্যাম্পে গর্ভবতী মায়েদের প্রয়োজনীয় ওষুধ সামগ্রী বিনামূল্যে দেওয়া হয়।

১৮ ফিল্ড এ্যাম্বুলেন্সের অধিনায়ক লে. কর্ণেল মো. সরফরাজ হায়দারের দিকনির্দেশনায় এ ফ্রি মেডিকেল ক্যাম্প, ওষুধ ও পুষ্টিকর শুকনো খাবার বিতরণ কার্যক্রমে চিকিৎসাসেবা দেন গাইনী বিশেষজ্ঞ ডা. লে. কর্ণেল মাহমুদা আশরাফী ফেরদৌসী।
এ বিষয়ে চিকিৎসা ক্যাম্পের সমন্বয়কারী ক্যাপ্টেন মো. নাসির উদ্দীন জয়নিউজকে বলেন, এ পরিস্থিতিতে গর্ভবতী মায়েরা স্বাস্থ্যসেবা থেকে বঞ্চিত হচ্ছে। তাদের স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে এ উদ্যোগ গ্রহণ করা হয়েছে।

এসময় উপস্থিত ছিলেন ক্যাপ্টেন মো. নাসির উদ্দীন, জুলধা ইউপি চেয়ারম্যান রফিক আহমদ, পূর্ব জুলধা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পরিচালনা কমিটির সভাপতি ও ইউপি সদস্য মো. ইলিয়াছ পারভেজ, ও বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা রিংকুশ্রী দাশ।

জয়নিউজ/কাউছার/বিআর
আরও পড়ুন
লোড হচ্ছে...