প্রস্তুত জয়নিউজ

রাত পোহালেই উৎসব

0

রাত পোহালেই ‘জয়’ পরিবারে উৎসব। হাজারো পাঠকের সম্মিলনে বুধবার সকালে লালদীঘির মাঠে হবে উদ্বোধনী উৎসব। দিনান্তে সুধি সমাবেশ হবে নগরীর ইঞ্জিনিয়ারিং ইনস্টিটিউটে। মঙ্গলবার শেষ রাতে ব্যস্ত সাংবাদিকদের কিবোর্ডে উঠছে ঝড়। অনলাইনের ভুবনে আসছে নতুন অতিথি।

নাম তার জয়নিউজ।

সদ্য সংবাদ, সত্য সংবাদ- এই স্লোগান বুকে ধারণ করে ইতিমধ্যে চট্টগ্রাম নগরীতে আসতে শুরু করেছেন আমাদের প্রতিনিধিরা। রাতের আঁধার ভেঙ্গে দুর্গম পাহাড়-সাগর-উপকূল-জনপদ চষে বেড়ানো নামকরা সব জেলা-উপজেলা প্রতিনিধি এসেছেন বন্দর নগরে। জয়নিউজের প্রধান নির্বাহী কর্মকর্তা বিপ্লব পার্থ এক প্রেস বিজ্ঞপ্তিতে জানান, জয়নিউজ দেশের সকল অনলাইন পাঠক-দর্শককে নতুন কিছু উপহার দিবে। বিষয়-বৈচিত্র্য এবং গুণগত ও পরিমানগতভাবে আমাদের প্রচেষ্টা থাকবে পাঠক-দর্শকদের জন্য ভালো কিছু হাজির করা।

এই মুহূর্তে রাত ১০টায় জয়নিউজ অফিসে এসেছেন দক্ষিণ চট্টগ্রামের চার প্রতিনিধি। উপকূল আর সাংবাদিকতায় প্রতিকূলতার সঙ্গে লড়াই করা মহেশখালীর মোহাম্মদ শাহাব উদ্দিন, উখিয়ার গফুর মিয়া চৌধুরী, টেকনাফের আবদুর রহমান এবং পেকুয়ার গিয়াস উদ্দিন।

সেজেছে নগরীর ইঞ্জিনিয়ারিং ইনস্টিটিউট। প্রযুক্তিগত সাজসজ্জা নিয়ে প্রস্তুত একদল আইটি কর্মী। আমন্ত্রিত অতিথিদের মোবাইলে চলে গেছে চসিক মেয়র ও জয়নিউজের চেয়ারম্যান আ জ ম নাছিরের ক্ষুদে বার্তা। সকল বিটের সাংবাদিকরা নিশ্চিত করছেন যার যার আমন্ত্রিত অতিথিদের উপস্থিতি। ভারতের পশ্চিমবঙ্গের কলকাতা থেকে উড়ে আসছেন এক কোটি ২৭ লাখ পাঠকের নন্দিত বাংলাভাষী পত্রিকা আনন্দবাজার পত্রিকার ডাকসাইটে সাংবাদিক অনমিত্র চট্টোপাধ্যায়।

নির্বাহী সম্পাদক বিশ্বজিত বণিকের বিশেষ পরামর্শে চলছে পরদিনের সার্বিক সংবাদ পরিকল্পনা। শিফট ইনচার্জ জুলফিকার হোসেনের বিশেষ তত্ত্বাবধানে বুধবার উৎসবস্থল থেকে পরিবেশিত হবে বিশেষ বিশেষ সংবাদ। জয়নিউজ পরিবেশিত বিশেষ প্রামাণ্যচিত্র নির্মাণসহ সামগ্রিক বিষয়াদি দেখভাল করছেন সম্পাদক অহীদ সিরাজ চৌধুরী। সন্ধ্যার পরপরই চসিক মেয়র ও জয়নিউজের চেয়ারম্যাম আ জ ম নাছির উদ্দিনের পরবর্তী দিনের অনুষ্ঠানের বিশেষ নির্দেশনা আসছে সিইও বিপ্লব পার্থের ফোনে। আর শাহাবুদ্দিন ডেকোরেশনের কর্ণধার জনাব শাহবুদ্দিন ব্যস্ত অনুষ্ঠানের সাজসজ্জা নিয়ে। এর মধ্যে অফিসে চলে এলো সকালের র‌্যালির বিশেষ টিশার্ট। তর সইছে না রিপোর্টারদের। সম্পাদকের বিশেষ ব্রিফিংয়ের আগে সবাই মিলে তুলেছে গ্রুপ ছবি।

জয়নিউজের যাত্রা চট্টগ্রাম থেকে। ৬০ জামালখান তার সদর দপ্তর। প্রতিষ্ঠানটির চেয়ারম্যান সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিন। প্রকাশক ও সম্পাদকের পৌরহিত্য করবেন অহীদ সিরাজ চৌধুরী (স্বপন)। দীর্ঘ তিন মাস পরীক্ষামূলক সম্প্রচারের পর জয়নিউজ এখন পাঠকের দরবারে হাজির। সদ্য ও সত্য সংবাদ, এই স্লোগানকে হৃদয়ে ধারণ করে যাত্রা জয়নিউজের। ভবিষ্যতে যা পূর্ণাঙ্গ টেলিভিশন স্টেশনে গুণগত রূপান্তরের স্বপ্ন দেখে।

সকাল ১১টায় নগরীর লালদিঘী পাড়ে উদ্বোধনী সমাবেশে প্রধান অতিথি থাকবেন চসিক মেয়র আ জ ম নাছির উদ্দিন। উদ্বোধন শেষে জয়নিউজ পাঠক ফোরাম ও প্রতিনিধিদের নিয়ে একটি বর্ণাঢ্য র‌্যালি লালদিঘী পাড় থেকে নগরীর গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে জামালখান প্রেসক্লাবে এসে শেষ হবে। এ উপলক্ষে সন্ধ্যায় নগরীর ইনস্টিটিউট অব ইঞ্জিনিয়ার্সে এক সুধি সমাবেশ ও প্রীতিভোজের আয়োজন করা হয়েছে। অনুষ্ঠানটি সংরক্ষিত ও নির্ধারিত দর্শক-শ্রোতাদের জন্য যদিও। তাই এতে চট্টগ্রাম ও বাংলাদেশের সাংবাদিকতা, শিক্ষা, ব্যবসা, আইন ও প্রশাসনের গুরুত্বপূর্ণ ব্যক্তিবর্গ উপস্থিত থাকবেন। থাকবে শাস্ত্রীয় নৃত্যসন্ধ্যা ও র‌্যাফল ড্র।

আরও পড়ুন
লোড হচ্ছে...