ঘরে থাকুন, আপনাদের পাশে আছি: মেয়র নাছির

0

নগরের উত্তর কাট্টলী ওয়ার্ডের ৭৮ হাজার জনগণকে ঘরে থাকার আহ্বান জানিয়ে চট্টগ্রাম সিটি করপোরেশন( চসিক) মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, নিজেদের সুরক্ষায় ঘরে থাকুন, আপনাদের পাশে আছি।

সোমবার (১৫ জুন) নগরের উত্তর কাট্টলীতে রেড জোন এলাকায় মাইকিং করে জনগণকে সিটি মেয়র এ আহ্বান জানান।

নিজেদের সুরক্ষায় ঘরে অবস্থান করে করোনা মহামারীকে নিয়ন্ত্রণ করতে হবে উল্লেখ করে মেয়র নাছির বলেন, কোনো গুজবে কান না দিয়ে সরকারি স্বাস্থ্যবিধি ও চসিকের নির্দেশনা মেনে চলুন। প্রয়োজনের বাইরে কেনা-কাটা করা থেকেও বিরত থাকুন।
যতটুকু প্রয়োজন ততটুকুই সংগ্রহ করুন।

মেয়র বলেন, এলাকার নিম্নবিত্তদের মাঝে খাদ্য সহায়তার পাশাপাশি জরুরি চিকিৎসাসেবার ব্যবস্থা করা হবে। মুমূর্ষ রোগী পরিবহনে থাকবে অ্যাম্বুলেন্স। মোট কথা ঘরে থাকার নিশ্চয়তা দেবেন এলাকাবাসী আর আপনাদের প্রয়োজন মেটাতে আছি আমরা।

তিনি বলেন, এই ওয়ার্ডটি ছাড়াও নগরের আরো নয়টি ওয়ার্ড রেড জোন হিসাবে চিহ্নিত করা হয়েছে। ধাপে ধাপে সেগুলোও লকডাউন করা হবে। তবে পূর্ব ঘোষণা ছাড়া এসব এলাকা লকডাউন করা হচ্ছে না।

লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্ত ও মৃত্যুর হার উল্লেখ করে মেয়র বলেন, এ পরিস্থিতিতে লাগাম টানতে ঘরে অবস্থানের কোনো বিকল্প নাই। দেশের সার্বিক পরিস্থিতি বিবেচনায় করোনা প্রতিরোধে গঠিত কেন্দ্রীয় টেকনিক্যাল কমিটির সিদ্ধান্ত অনুসারে মঙ্গলবার (১৬ জুন) রাত ১২ টা ১মিঃ থেকে লকডাউন কার্যকর করা হচ্ছে নগরের ১০নং উত্তর কাট্টলী ওয়ার্ডে। যা আগামী ২১ দিন পর্যন্ত বহাল থাকবে। এই লকডাউন চলাকালীন সময়ে রেড জোন ঘোষিত এলাকায় প্রবেশ ও বাইরে যাওয়া সম্পূর্ণ নিষেধাজ্ঞা থাকবে।

তিনি আরো বলেন, প্রধান সড়কে কোনো প্রকার যাত্রী উঠা-নামা চলবে না, তবে রাত ১২ টার পর পণ্যবাহী গাড়ি চলাচল উন্মুক্ত থাকবে। এলাকার মানুষের সার্বিক সহায়তার জন্য থাকবে সিটি করপোরেশন একাধিক কন্ট্রোলরুম ও এলাকাভিত্তিক স্বেচ্ছাসেবক টিম। বিশেষ কোনো প্রয়োজনে কন্ট্রোলরুমের নির্দিষ্ট নম্বরে যোগাযোগ করে মিলবে প্রয়োজনীয় সহযোগিতা।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন চসিক প্যানেল মেয়র ও কাউন্সিলর ড. নিছার উদ্দিন আহমেদ মঞ্জু, সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর আবিদা আজাদ, মেয়রের একান্ত সচিব মো. আবুলহাশেম, আকবরশাহ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোস্তাফিজুর রহমান, পাহাড়তলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মাঈনুর রহমান, কাট্টলী ওয়ার্ড আওয়ামী লীগ নেতা লোকমান আমিন, ইকবাল চৌধুরী, মো. দুলদুল, সুদীপ কুমার দাশ, মো. ছগির আলম, নুর আলম, হায়দার আলী, মুজিবুর রহমান, রোমন উদ্দিন ও হারুন উর রশিদ ।

জয়নিউজ/কাউছার/বিআর
আরও পড়ুন
লোড হচ্ছে...