করোনাকালে অভাব-অনটনে নরসুন্দররা হতশ্রী: মেয়র নাছির

0

চট্টগ্রাম সিটি করপোরেশনের ( চসিক) মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেন, করোনাকালে ক্ষুদ্র পেশাজীবী গোষ্ঠী নরসুন্দররা (ক্ষৌরকর্ম) কর্মহীন হয়ে মানবেতন জীবনযাপন করছে। অথচ তারা সভ্য সমাজেরই পরিচর্যা করে থাকে। অভাব-অনটনে তাদের চেহারা হতশ্রী। তাদের এই দুঃসহ অবস্থা থেকে সাময়িক পরিত্রানে প্রধানমন্ত্রী উপহার সামগ্রী কিছুটা হলে স্বস্তি দিতে পারে বলে তিনি মন্তব্য করেন।

বুধবার ( ১৭ জুন) সকালে বিভিন্ন পেশাজীবী সংগঠনের অস্বচ্ছলদের প্রধানমন্ত্রীর উপহার সামগ্রী বিতরণকালে মেয়র এ মন্তব্য করেন।

তিনি আরো বলেন, দেশব্যাপী লকডাউন চলাকালীন সময়ে সাধারণ মানুষের মাঝে সামাজিক দূরত্ব রক্ষা ও স্বাস্থ্যবিধি না মানার বেপরোয়া মানসিকতা পরিস্থিতিকে দ্রুত অবনতিশীল করে তোলে। এমনকি করোনা সংক্রমণের ভয়াবহতা সম্পর্কে কোনো সতর্ক ও গুরুত্ববোধ আমলে না এনে স্বাভাবিক সময়ের মতই জীবন ধারনে অভ্যস্ত এবং এই মনোভাব আত্মঘাতী বিধায় তার পরিণতি এখন সকলেই টের পাচ্ছেন। এ বাস্তবতার প্রেক্ষিতেই সরকার দ্বিতীয় পর্যায়ে ২১ দিনব্যাপী অঞ্চলভিত্তিক লকডাউনের সিদ্ধান্ত নিয়ে সাধারণ ছুটি ঘোষণার আওতায় এনেছেন। তিনি সকলকে লকডাউন মেনে ঘরে অবস্থানের আহ্বান জানান।

তিনি আরো বলেন, আমাদের দৈনিন্দন জীবন যাপন ও আচার আচরণের উপর নির্ভর করবে করোনা ঝুঁকি কতটা নিরাময় করা যায়। এ ঝুঁকি মোকাবেলায় যে সমস্ত সতর্কতা অবলম্বন করতে হবে তা আমাদের অক্ষরে অক্ষরে পালন করতে হবে। সতর্কতাই একমাত্র উপায় এ ভাইরাস হতে রক্ষা পাওয়া।

জয়নিউজ/বিআর
আরও পড়ুন
লোড হচ্ছে...