করোনায় ৩ সেবা নিষ্ঠা ফাউন্ডেশনের

গভীর রাত। যন্ত্রণা বাড়ে শ্বাসকষ্টের রোগীর। অক্সিজেনের জন্য বাড়ে রোগী ও স্বজনে আহাজারী। কিন্তু করোনা পরিস্থিতিতে হাসপাতালে মিলছে না শয্যা, মিলছে না অতি জরুরি অক্সিজেন কিংবা আইসিইউ। এমন কঠিন মুহূর্তে ফোন করলেই উপস্থিত হচ্ছেন সেবামূলক সংস্থা নিষ্ঠা ফাউন্ডেশনের স্বেচ্ছাসেবক।

- Advertisement -

স্বজনের ডাকে সাড়া দিয়ে কাঁধে অক্সিজেন সিলিন্ডার নিয়ে মধ্যরাতেও হাসপাতাল-বাসায় হাজির হচ্ছেন রোগীর পাশে। স্বস্তির নিঃশ্বাস নিচ্ছেন সংকটাপন্ন অসহায় রোগীরা।

- Advertisement -google news follower

কেবল মধ্যরাতে অক্সিজেন সিলিন্ডার নয়, এ সংস্থার মাধ্যমে করা হচ্ছে দাফন-কাফন ও সৎকার এবং ১০ জন বিশেষজ্ঞ চিকিৎসকের মাধ্যমে দেওয়া হচ্ছে টেলিমেডিসিন সেবা। এভাবে বৈশ্বিক মহামারি করোনাকালের এ কঠিন সময়ে সেবামূলক সংস্থা নিষ্ঠা ফাউন্ডেশন নানা মানবিক কাজ করে যাচ্ছে।

সংগঠনের সাধারণ সম্পাদক অ্যাড. তৌহিদুল আলম বলেন, প্রতিদিন প্রায় ১০টি অক্সিজেন সিলিন্ডার বিভিন্ন রোগীর কাছে পৌঁছে দেওয়া হচ্ছে। এ কাজে আমাদের আছে প্রায় ২০ জন স্বেচ্ছাসেবক। এখন পর্যন্ত ৮টি লাশ দাফন-কাফন ও সৎকারের ব্যবস্থা করা হয়েছে। রোগী পরিবহনে আমাদের আছে দুইটি অ্যাম্বুলেন্স। সমাজের বিভিন্ন শ্রেণী পেশার মানুষদের সহযোগিতায় আমরা এসব কার্যক্রম পরিচালনা করছি।

- Advertisement -islamibank

সংগঠনের সাংগঠনিক সম্পাদক প্রকৌশলী আরিফ উদ্দিন বলেন, বিশেষজ্ঞ ১০ জন চিকিৎসকের একটি টিম নিয়মিত টেলিমেডিসিন সেবা প্রদান করে যাচ্ছেন। আমরা এসব মহৎপ্রাণ চিকিৎসকের প্রতি কৃতজ্ঞ।

জয়নিউজ/এসআই
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM