করোনায় ৩ সেবা নিষ্ঠা ফাউন্ডেশনের

0

গভীর রাত। যন্ত্রণা বাড়ে শ্বাসকষ্টের রোগীর। অক্সিজেনের জন্য বাড়ে রোগী ও স্বজনে আহাজারী। কিন্তু করোনা পরিস্থিতিতে হাসপাতালে মিলছে না শয্যা, মিলছে না অতি জরুরি অক্সিজেন কিংবা আইসিইউ। এমন কঠিন মুহূর্তে ফোন করলেই উপস্থিত হচ্ছেন সেবামূলক সংস্থা নিষ্ঠা ফাউন্ডেশনের স্বেচ্ছাসেবক।

স্বজনের ডাকে সাড়া দিয়ে কাঁধে অক্সিজেন সিলিন্ডার নিয়ে মধ্যরাতেও হাসপাতাল-বাসায় হাজির হচ্ছেন রোগীর পাশে। স্বস্তির নিঃশ্বাস নিচ্ছেন সংকটাপন্ন অসহায় রোগীরা।

কেবল মধ্যরাতে অক্সিজেন সিলিন্ডার নয়, এ সংস্থার মাধ্যমে করা হচ্ছে দাফন-কাফন ও সৎকার এবং ১০ জন বিশেষজ্ঞ চিকিৎসকের মাধ্যমে দেওয়া হচ্ছে টেলিমেডিসিন সেবা। এভাবে বৈশ্বিক মহামারি করোনাকালের এ কঠিন সময়ে সেবামূলক সংস্থা নিষ্ঠা ফাউন্ডেশন নানা মানবিক কাজ করে যাচ্ছে।

সংগঠনের সাধারণ সম্পাদক অ্যাড. তৌহিদুল আলম বলেন, প্রতিদিন প্রায় ১০টি অক্সিজেন সিলিন্ডার বিভিন্ন রোগীর কাছে পৌঁছে দেওয়া হচ্ছে। এ কাজে আমাদের আছে প্রায় ২০ জন স্বেচ্ছাসেবক। এখন পর্যন্ত ৮টি লাশ দাফন-কাফন ও সৎকারের ব্যবস্থা করা হয়েছে। রোগী পরিবহনে আমাদের আছে দুইটি অ্যাম্বুলেন্স। সমাজের বিভিন্ন শ্রেণী পেশার মানুষদের সহযোগিতায় আমরা এসব কার্যক্রম পরিচালনা করছি।

সংগঠনের সাংগঠনিক সম্পাদক প্রকৌশলী আরিফ উদ্দিন বলেন, বিশেষজ্ঞ ১০ জন চিকিৎসকের একটি টিম নিয়মিত টেলিমেডিসিন সেবা প্রদান করে যাচ্ছেন। আমরা এসব মহৎপ্রাণ চিকিৎসকের প্রতি কৃতজ্ঞ।

জয়নিউজ/এসআই
আরও পড়ুন
লোড হচ্ছে...