চৌমুহনী স্টেশন লকডাউন করলেই রামু হবে করোনামুক্ত!

0

রামু উপজেলায় করোনা ভাইরাসের সংক্রমণের হার আশংকাজনক হারে বেড়েছে। আর করোনা নিয়ন্ত্রণে এখনই রামুর প্রাণকেন্দ্র ফতেখাঁরকুলের চৌমুহনীকে লকডাউন করা প্রয়োজন বলে মনে করছেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. নোবেল কুমার বড়ুয়া।

তিনি জয়নিউজকে বলেন, ফতেখাঁরকুলের চৌমুহনী ব্যবসা ও প্রশাসনিক যাতায়াতের কেন্দ্রস্থল। শুধুমাত্র চৌমুহনী স্টেশনকে রেড জোনের আওতাভুক্ত করে কার্যকর লকডাউন করা হলে খুব কম সময়ের মধ্যে রামু করোনামুক্ত হবে।

রামুর স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা গেছে, শনিবার (২০ জুন) পযর্ন্ত রামু উপজেলায় ১৭০ জন করোনা ভাইরাসে সংক্রমিত হয়েছেন। তৎমধ্যে পুলিশ ও র‌্যাব সদস্য ৮৮ জন, স্বাস্থ্য বিভাগের ৮ জন এবং জনপ্রতিনিধি ও উপজেলা প্রশাসনের কর্মকর্তাসহ স্থানীয় ৮২ জন।

জানা গেছে, রামুতে করোনার সংক্রমণ সবচেয়ে বেশি সদর ইউনিয়ন ফতেখাঁরকুলে। এ ইউনিয়নে পুরো পরিবারসহ করোনা আক্রান্ত হয়েছেন উপজেলা চেয়ারম্যান সোহেল সরওয়ার কাজল, সহকারী কমিশনার (ভুমি) মো. সরওয়ার উদ্দিন, উপজেলা সহকারী জনস্বাস্থ্য প্রকৌশলী ক্যছাই মং চাক। এছাড়াও ফতেখাঁরকুল ইউনিয়নে করোনায় সংক্রমিত হয়েছেন উপজেলা সমাজসেবা কর্মকর্তা আবদুল মোতালেব, বাংলাদেশ বেতার সংগীত প্রযোজক বশিরুল ইসলাম, রামু প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক সুনীল বড়ুয়াসহ ৪২ জন।

উপজেলার অন্যান্য ইউনিয়নের মধ্যে জোয়ারিয়ানালায় ৬ জন, চাকমারকুলে ৪ জন, রাজারকুলে ৫ জন, কাউয়ারখোপ, গর্জনিয়া ও দক্ষিণ মিঠাছড়ি ইউনিয়নে ৩ জন করে, রশিদনগর ও খুনিয়াপালং ইউনিয়নে ২ জন করে এবং কচ্ছপিয়া ইউনিয়নে ১ জন করোনা ভাইরাস সংক্রমিত হয়েছেন।

স্থানীয় বাসিন্দা অধ্যাপক নীলোৎপল বড়ুয়া বলেন, ‘রেড জোন’ ঘোষণা করে রামু উপজেলার প্রাণকেন্দ্র ফতেখাঁরকুলের চৌমুহনী ষ্টেশনে প্রবেশ ও বহির্গমন পথ কঠোরভাবে নিয়ন্ত্রণ করতে হবে। তাহলেই এখানে করোনা নিয়ন্ত্রণে আসবে।

এব্যাপারে রামু উপজেলা নির্বাহী অফিসার প্রণয় চাকমা বলেন, করোনা ভাইরাসের সংক্রমণ নিয়ন্ত্রণে আনতে রামু উপজেলার প্রশাসনিক ও ব্যবসাবাণিজ্যের কেন্দ্রস্থল ফতেখাঁরকুল চৌমুহনীকে রেডজোন ঘোষনা করে লকডাউন করার পরিকল্পনা গ্রহণ করা হচ্ছে। সোমবার (২২ জুন) বনিক সমিতি, গাড়ি মালিক, পরিবহণ শ্রমিক ও স্বাস্থ্য বিভাগসহ সংশ্লিষ্টদের নিয়ে সভা করে এ বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।

জয়নিউজ/খালেদ শহীদ/পিডি

 

আরও পড়ুন
লোড হচ্ছে...