আপত্তিকর মন্তব্য পত্রিকার, ভারত সরকারের নয়

বাংলাদেশকে চীনের বাণিজ্য সুবিধা দেওয়াকে ভারতীয় একটি গণমাধ্যমে ‘খয়রাতি’ হিসেবে অভিহিত করা ছোট মানসিকতার পরিচয় বলে অভিহিত করেছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। তিনি বলেছেন, এ ধরনের মন্তব্য আপত্তিকর। কিছু পত্রিকা ওই মন্তব্য করেছে। এ মন্তব্য ভারত সরকারের নয়।

- Advertisement -

ভারতের পশ্চিমবঙ্গ থেকে প্রকাশিত আনন্দবাজার পত্রিকা বাংলাদেশের ৯৭ শতাংশ পণ্য চীনে বিনা শুল্কে রপ্তানির সুযোগকে ‘খয়রাতি’ বলে মন্তব্য করে। এ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপক আলোচনা-সমালোচনা হয়েছে।

- Advertisement -google news follower

সাংবাদিকদের প্রশ্নের জবাবে পররাষ্ট্রমন্ত্রী বলেছেন, এ বিষয়ে ভারতীয় কয়েকটি পত্রিকার প্রতিবেদন আমাদের নজরে এসেছে। চীনের দেওয়া সুবিধা সম্পর্কে যে শব্দের ব্যবহার তারা করেছে তা একেবারেই অগ্রহণযোগ্য। তবে এর বিরুদ্ধে আমরা কোনো ব্যবস্থা নিতে চাই না। চীন যে সুবিধা দিয়েছে তা আমাদের কূটনৈতিক সম্পর্কের দীর্ঘদিনের ফসল। অনেক দিন ধরেই আমরা এই সুবিধা চীনের কাছে চেয়ে আসছিলাম।

জয়নিউজ/এসআই
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM