চট্টগ্রামে একদিনে রেকর্ড ২৮০ জনের করোনা শনাক্ত

0

চট্টগ্রামে আরও ২৮০ জনের দেহে করোনাভাইরাসের সংক্রমণ পাওয়া গেছে। করোনা সংক্রমণ শুরুর পর একদিনে শনাক্ত হওয়ার দিক থেকে এটা সর্বোচ্চ রেকর্ড। নতুন শনাক্তদের মধ্যে ১৫৫ জন নগরের ও ১২৫ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।

এছাড়া গত ২৪ ঘন্টায় করোনায় চট্টগ্রাম নগরে ৩ জনের ও উপজেলায় একজনের মৃত্যু হয়েছে। এখন পর্যন্ত করোনায় মারা গেছেন মোট ১৫২ জন।

বুধবার (২৪ জুন) সকালে ৯৯১ জনের নমুনায় তাঁদের করোনা শনাক্ত হয়েছে বলে জানিয়েছেন চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি।

মঙ্গলবার ফৌজদারহাটের বিআইটিআইডিতে ২৭৯ জনের নমুনা পরীক্ষায় ৭৪ জনের দেহে করোনার জীবাণু পাওয়া গেছে। এর মধ্যে ৩৩ জন নগরের ও ৪১ জন উপজেলা পর্যায়ের বাসিন্দা।

চট্টগ্রাম ভেটেরিনারি ইউনিভার্সিটির ল্যাবে ১৫৪ জনের নমুনা পরীক্ষা করে চট্টগ্রামের ৫৯ জনের করোনা মিলেছে। এর মধ্যে ১৯ জন নগরের ও ৪০ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১৬৮ জনের নমুনা পরীক্ষা করে নগরের ৩১ জন ও বিভিন্ন উপজেলার ৩৩ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে।

চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে ৩৩৪ জনের নমুনা পরীক্ষা করে ৬৫ জনের দেহে করোনা মিলেছে। এর মধ্যে ৫৯ জন নগরের ও ৬ জন উপজেলার।

ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ৫২ জনের নমুনা পরীক্ষা করে নগরের ১৩ জন ও উপজেলার দুইজনের করোনা শনাক্ত হয়েছে।

কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের চারটি নমুনা পরীক্ষা করে তিনটিতে করোনার জীবাণু মিলেছে।

উপজেলায় আক্রান্তদের মধ্যে লোহাগাড়ার ৮, সাতকানিয়ার ১৩, আনোয়ারার ২, চন্দনাইশের ১, বোয়ালখালীর ১২, রাঙ্গুনিয়ার ৭, রাউজানের ৯, ফটিকছড়ির ১৯, হাটহাজারীতে ১৬, মিরসরাইয়ের ২৬ ও সীতাকুণ্ডের ১২ জন রয়েছেন।

প্রসঙ্গত, চট্টগ্রামে এখন পর্যন্ত ৬ হাজার ৯৭৯ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। গত ২৪ ঘন্টায় ৮৫ জনসহ এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৮৭৯ জন করোনা রোগী।

জয়নিউজ/এসআই
আরও পড়ুন
লোড হচ্ছে...