তিন সিটিতে আওয়মীলীগের রাজত্ব কায়েম হয়েছে

0

জয়নিউজবিডি ডেক্স:তিন সিটি নির্বাচনে আওয়ামী লীগের রাজত্ব কায়েম হয়েছে বলে অভিয়োগ করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী।

তিনি বলেন, বিএনপি নেতাকর্মীদের গ্রেফতার, মিথ্যা মামলায় আসামি করা, বাড়িঘর ও ব্যবসা প্রতিষ্ঠান ভাঙচুর ও ভয়ভীতি প্রদর্শন করা হচ্ছে।

রোববার (২৯ জুলাই) বেলা সাড়ে ১১টায় নয়াপল্টনে দলীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে তিনি এসব অভিযোগ করেন।

রিজভী বলেন, সিলেটে ধানের শীষ প্রতীকের নির্বাচন পরিচালনা কমিটির সদস্য সচিব আব্দুর রাজ্জাক ও তার ছেলেকে আটক করা হয়েছে। মিথ্যা মামলায় ৮০ জন নেতাকর্মীকে আসামি করা হয়েছে। এখানে ক্ষমতাসীন দল পুলিশকে দিয়ে বিএনপি নেতাকর্মীদের গ্রেফতার, ধাওয়া, বাধা ও হুমকি দিচ্ছে।

তিনি বলেন, ‘নির্বাচনকে কেন্দ্র করে রাজশাহী যেন ভুতুড়ে নগরীতে পরিণত হয়েছে। সেখানে নৌকা মার্কার অনুকূলে একতরফা ভোট করার জন্য পুলিশ ও প্রশাসন যৌথভাবে বিবেকশূন্য অনাচারে লিপ্ত রয়েছে। আওয়ামী সশস্ত্র ক্যাডারদেরই সেখানে জয়জয়কার। অবস্থাদৃষ্টে মনে হয় সাধারণ ভোটারদের তাড়িয়ে দিয়ে আওয়ামী সন্ত্রাসীরা সেখানে রাজত্ব কায়েম করেছে।’

রিজভী বলেন, বরিশাল এখন আওয়ামী ক্যাডারদের দখলে। বিভিন্ন উপজেলা থেকে বহিরাগত ছাত্রলীগ-যুবলীগ ক্যাডার বিভিন্ন গ্রুপে ভাগ হয়ে গোটা সিটি এলাকায় তাণ্ডব চালাচ্ছে। পুলিশ-র‌্যাব এর ছত্রছায়ায় ছাত্রলীগ-যুবলীগের সন্ত্রাসীরা প্রকাশ্যে মহড়া দিচ্ছে।

তিনি নির্বাচনকে কেন্দ্র করে নেতাকর্মীদের গ্রেফতারে তীব্র নিন্দা জানিয়ে অবিলম্বে তাদের মুক্তি দাবি করেন।

আরও পড়ুন
লোড হচ্ছে...