কমিটির সুপারিশ মন্ত্রিসভার আগামী বৈঠকে

চাকরিতে কোটা

0

প্রথম ও দ্বিতীয় শ্রেণির সরকারি চাকরিতে কোটা তুলে দিতে মন্ত্রী পরিষদ সচিবের নেতৃত্বে করা কমিটির সুপারিশ উঠবে মন্ত্রিসভার আগামী বৈঠকে। আর মন্ত্রিসভার সিদ্ধান্তের পর এ বিষয়ে প্রজ্ঞাপন জারি করবে জনপ্রশাসন মন্ত্রণালয়।

জনপ্রশাসন মন্ত্রণালয়ের যুগ্ম-সচিব (বিধি) আবুল কাশেম মহিউদ্দিন এই তথ্য নিশ্চিত করে বলেন, কোটা নিয়ে কমিটির দেওয়া সুপারিশ প্রধানন্ত্রীর কার্যালয় থেকে আমাদের কাছে এসেছে। মন্ত্রিসভার বৈঠকে উপস্থাপনের জন্য আমরা সেটি মন্ত্রী পরিষদ বিভাগে পাঠিয়েও দিয়েছি। আশা করছি, মন্ত্রিসভার আগামী বৈঠকে এটি অনুমোদনের জন্য উঠবে।

তিনি বলেন, ‘আমরা জাস্ট সুপারিশটাই মন্ত্রিসভার বৈঠকে উপস্থাপনের জন্য পাঠিয়েছি। সেখানে নতুন করে কিছু যুক্ত করা হয়নি। এখন মন্ত্রিসভা যে সিদ্ধান্ত নেবে, সেটার উপর ভিত্তি করেই প্রজ্ঞাপন জারি করা হবে।’

মন্ত্রি পরিষদ বিভাগের একজন কর্মকর্তা জানিয়েছেন, আগামী ১ অক্টোবর তিনি দেশে পৌঁছাবেন। ওইদিন মন্ত্রিসভা বৈঠক হবে কি-না সেটি এখনও নিশ্চিত নয়। তাই ১ অক্টোবর না হলে পরবর্তী মন্ত্রিসভার বৈঠক হবে ৮ অক্টোবর।

আগামী ডিসেম্বরের শেষে জাতীয় নির্বাচনকে সামনে রেখে অক্টোবরেই হচ্ছে নির্বাচনকালীন সরকার। আর ওই সরকার কোনো নীতিগত সিদ্ধান্ত নিতে পারবে না। ফলে কোটা বাতিলের মতো সিদ্ধান্ত এর আগেই নিতে হবে।

জয়নিউজ/আরসি

আরও পড়ুন
লোড হচ্ছে...