হাটহাজারীতে অবৈধ স্থাপনা উচ্ছেদ

0

অবৈধ স্থাপনা উচ্ছেদ করে ড্রেন নির্মাণের পথে বাধা অপসারণ করল সদ্য যোগদানকারী হাটহাজারী উপজেলা নির্বাহী কর্মকর্তা রুহুল আমিন।

স্থানীয়রা জানায়, পৌরসভার ফটিকা গ্রামের শাহজালাল পাড়ায় প্রায় দেড় যুগ ধরে স্থাপনা তৈরি করে ওই এলাকার দুইটি পরিবার অবৈধভাবে দখলে রাখে। এতে হাটহাজারী পৌরসভার চট্টগ্রাম-খাগড়াছড়ি মহাসড়কের হাতিনার দীঘির পাড় এলাকায় ৩শ’ মিটার ড্রেন নির্মাণকাজ দীর্ঘদিন বন্ধ ছিল।

বুধবার (২৬ সেপ্টেম্বর) দুপুরে ওই এলাকায় অভিযান পরিচালনা করেন হাটহাজারী উপজেলায় সদ্য যোগদানকারী ইউএনও রুহুল আমিন। এ সময় বুলডোজার দিয়ে গুড়িয়ে দেওয়া হয় অবৈধ স্থাপনা। ফলে দীর্ঘসময় অবৈধ দখলে থাকা স্থাপনা উচ্ছেদের পাশাপাশি উদ্ধার হয়েছে কোটি টাকার সম্পদ। এতে পৌরসভার ড্রেন নির্মাণকাজে আর বাধা রইল না।

অভিযান চলাকালে হাটহাজারী উপজেলা প্রকল্প কর্মকর্তা নিয়াজ মোর্শেদ, পৌরসভার সহকারী প্রকৌশলী বেলাল আহমদ খান, থানা পুলিশ উপস্থিত ছিল।

এ ব্যাপারে জানতে চাইলে ইউএনও রুহুল আমিন মুঠোফোনে এ প্রতিবেদককে জানান, প্রায় দেড় যুগ ধরে স্থাপনা তৈরি করে ৬০ ফুট দৈর্ঘ্য ও ১৭ ফুট প্রস্থবিশিষ্ট জায়গাটি একটি চক্র অবৈধভাবে স্থাপনা তৈরি করে দখলে রেখেছিল। আজ স্থাপনাটি ঙেঙ্গে দিয়ে জায়গা উদ্ধার করা হলো।

জয়নিউজ/আরসি

আরও পড়ুন
লোড হচ্ছে...