চট্টগ্রামে আরও ৬ মৃত্যু, করোনা রোগী ৯ হাজার ছাড়াল

0

চট্টগ্রামে একদিনে নতুন করে ২৭১ জনের দেহে করোনাভাইরাসের সংক্রমণ পাওয়া গেছে। আক্রান্তদের মধ্যে ১৮৭ জন নগরের ও ৮৪ জন বিভিন্ন উপজেলার। একইসময়ে ৬ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে চারজন উপজেলার ও দুইজন নগরের বাসিন্দা।

চট্টগ্রামে এখন পর্যন্ত ৯ হাজার ১২৩ জনের মধ্যে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এর মধ্যে ৬ হাজার ২৮৫ জন নগরের ও ২ হাজার ৮৩৮ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।

গত ২৪ ঘন্টায় ১ হাজার ৩৭৩ জনের নমুনা পরীক্ষায় তাদের শরীরে করোনা শনাক্ত হয়েছে। বৃহস্পতিবার (২ জুলাই) সকালে চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জয়নিউজকে এসব তথ্য জানান।

বুধবার ফৌজদারহাটের বিআইটিআইডিতে ৩১৫ জনের নমুনা পরীক্ষায় ২৩ জনের দেহে করোনার জীবাণু পাওয়া গেছে। এর মধ্যে ৬ জন নগরের ও ১৭ জন উপজেলা পর্যায়ের বাসিন্দা।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১৪২ জনের নমুনা পরীক্ষা করে নগরের ২১ জন ও বিভিন্ন উপজেলার ৩০ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে।

চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে ৪০৮ জনের নমুনা পরীক্ষা করে নগরের ৮৬ ও উপজেলার ১৪ জনের করোনা মিলেছে।

চট্টগ্রাম ভেটেরিনারি ইউনিভার্সিটির ল্যাবে ২৫৪ জনের নমুনা পরীক্ষা করে চট্টগ্রামের ২৫ জনের করোনা মিলেছে। এর মধ্যে ১১ জন নগরের ও ১৪ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।

কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের একজনের নমুনা পরীক্ষার করে তার দেহে করোনার জীবাণু মিলেছে।

বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ১৫৭ জনের নমুনা পরীক্ষা করে নগরের ৩৪ জন ও উপজেলার ৭ জনের করোনা পাওয়া গেছে।

শেভরণ ল্যাবে ৯৬ জনের নমুনা পরীক্ষা করে ৩০ জনের করোনা শনাক্ত হয়েছে। আক্রান্তদের মধ্যে ২৯ জন নগরের ও একজন উপজেলার বাসিন্দা।

উপজেলায় আক্রান্তদের মধ্যে সাতকানিয়ার ৪, বাঁশখালীর ৫, আনোয়ারার ৩, পটিয়ার ৬, বোয়ালখালীর ৪, রাঙ্গুনিয়ার ৯, রাউজানের ১০, ফটিকছড়িতে ১৫, হাটহাজারীতে ১০, মিরসরাইয়ের ১১ ও সীতাকুণ্ডের ৭ জন রয়েছেন।

প্রসঙ্গত, চট্টগ্রামে এখন পর্যন্ত করোনায় মারা গেছেন ১৯৪ জন। গত ২৪ ঘন্টায় নগরের ১৯ জনসহ এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১ হাজার ৮৪ জন করোনা রোগী।

জয়নিউজ/এসআই
আরও পড়ুন
লোড হচ্ছে...