ব্যর্থতার দায় নিয়ে নিউজিল্যান্ডের স্বাস্থ্যমন্ত্রীর পদত্যাগ

0

করোনাভাইরাসের বৈশ্বিক মহামারির মধ্যে দায়িত্ব পালনে ব্যর্থতার দায় স্বীকার করে পদত্যাগ করেছেন নিউজিল্যান্ডের স্বাস্থ্যমন্ত্রী ডেভিড ক্লার্ক। বৃহস্পতিবার (২ জুলাই) প্রধানমন্ত্রী জাসিন্ডা আরডার্ন জানিয়েছেন, তিনি ক্লার্কের পদত্যাগপত্র গ্রহণ করেছেন।

এর আগে গত এপ্রিলে লকডাউন ভেঙে সপরিবারে সমুদ্রসৈকতে বেড়াতে গিয়ে সমালোচিত হয়েছিলেন নিউজিল্যান্ডের স্বাস্থ্যমন্ত্রী ডেভিড ক্লার্ক। এরপর পাহাড়েও ভ্রমণে গিয়েছিলেন তিনি। সমালোচনার মুখে তখনই তিনি পদত্যাগ করতে চেয়েছিলেন। পদাবনতি হলেও করোনাজনিত সংকটকালে তাকে কাজ করে যেতে বলেছিলেন প্রধানমন্ত্রী জাসিন্ডা।

ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি জানিয়েছে, করোনাভাইরাস নিয়ন্ত্রণে নিউজিল্যান্ড বিশ্বের কাছে উদাহরণ হিসেবে হাজির হলেও সম্প্রতি দেশটির সীমান্ত ও আইসোলেশন ব্যবস্থাপনা নিয়ে সরকারি কর্মকাণ্ডের তীব্র সমালোচনা হয়। সম্প্রতি আইসোলেশনে থাকা দুই ব্যক্তি কোনও করোনা পরীক্ষা ছাড়াই তাদের মৃত্যুপথযাত্রী আপনজনের সঙ্গে দেখা করতে যাওয়ার অনুমতি পান। পরে ওই ব্যক্তিদের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়।

এ ঘটনার পর পদত্যাগ করলেন ক্লার্ক। তিনি বলেন, স্বাস্থ্য মন্ত্রণালয়ের দায়িত্বে থাকাকালে যেসব সিদ্ধান্ত নেওয়া হয়েছে, সেগুলোর পুরো দায়ভার আমি নিচ্ছি। ক্লার্ক মনে করছেন, এখন কমিউনিটি লেভেলে সংক্রমণ নেই। সরে যাওয়ার জন্য এটা ভালো সময়।

জয়নিউজ/এসআই
আরও পড়ুন
লোড হচ্ছে...