ঐতিহ্যের চট্টগ্রামে ‘গৌরব’ হোক জয়নিউজ: চবি উপাচার্য

0

বহুকাল আগে মহাত্মা গান্ধী বলেছিলেন, সর্বাগ্রে চট্টগ্রাম। ইবনে বতুতা থেকে শুরু করে পৃথিবীর প্রায় সকল মনিষী চট্টগ্রাম নিয়ে প্রশংসায় পঞ্চমুখ ছিলেন। চট্টগ্রামের ঐতিহ্য-গৌরব সর্বজন স্বীকৃত। সেই চট্টগ্রাম থেকে যে অনলাইন পোর্টালের যাত্রা শুরু হল, সেই জয়নিউজ চট্টগ্রামের গণমাধ্যম জগতে একটি মডেল সংবাদমাধ্যম হয়ে উঠবে এমন আশাবাদই ব্যক্ত করেছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরী। জয়নিউজের উদ্বোধন উপলক্ষে বুধবার (২৬ সেপ্টেম্বর) সন্ধ্যায় চট্টগ্রাম ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউটে আয়োজিত এক প্রীতি সমাবেশে অতিথি বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, মাও সে তুং আফিমে বুঁদ হয়ে থাকা একটা জাতিকে সাংস্কৃতিক বিপ্লবের মাধ্যমে পৃথিবীর শ্রেষ্ঠ পরিশ্রমী ও ধনী জাতিতে পরিণত করেছেন। আমাদের তথ্য-প্রযুক্তি বিপ্লবের মাধ্যমে দেশকে এগিয়ে নিতে হবে। তবে আজকাল তথ্য প্রযুক্তির অপব্যবহার হচ্ছে। এই অপব্যবহার রোধ করতে হবে।

সরকার তথ্য প্রযুক্তির অপব্যবহার রোধে পদক্ষেপ নিচ্ছে মন্তব্য করে চবি উপাচার্য বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। চট্টগ্রামসহ সারা দেশে এই উন্নয়নের ধারা অব্যাহত রাখতে জয়নিউজ ভূমিকা রাখবে, এটাই আমার প্রত্যাশা।

জয়নিউজ/অভি/ফারুক/শহিদ/জুলফিকার

আরও পড়ুন
লোড হচ্ছে...