চট্টগ্রামে মৃতের সংখ্যা বেড়ে ১৮৯, শনাক্ত আরও ২২০

0

চট্টগ্রামে একদিনে আরও ২২০ জনের দেহে করোনাভাইরাসের সংক্রমণ পাওয়া গেছে। নতুন শনাক্তদের মধ্যে ১৬২ জন নগরের ও ৫৮ জন বিভিন্ন উপজেলার। একইসময়ে নগরে ও উপজেলায় দুইজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃতের সংখ্যা ১৮৯ জন।

গত ২৪ ঘণ্টায় ১ হাজার ৫০ জনের নমুনা পরীক্ষায় তাঁদের করোনা শনাক্ত হয়েছে। রোববার (৫ জুলাই) সকালে চট্টগ্রামের সিভিল সার্জন কার্যালয় সূত্র জয়নিউজকে এসব তথ্য নিশ্চিত করেছে।

সূত্র জানায়, শনিবার চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ৫১ জনের নমুনা পরীক্ষা করে নগরের ৫ জন ও বিভিন্ন উপজেলার ৫ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে।

ফৌজদারহাটের বিআইটিআইডিতে ১৪১ জনের নমুনা পরীক্ষায় ১৪ জনের দেহে করোনার জীবাণু পাওয়া গেছে। এর মধ্যে ১১ জন নগরের ও ৩ জন উপজেলা পর্যায়ের বাসিন্দা।

চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে ৪৪৮ জনের নমুনা পরীক্ষা করে নগরের ৭৭ ও উপজেলার ১৬ জনের করোনা মিলেছে।

চট্টগ্রাম ভেটেরিনারি ইউনিভার্সিটির ল্যাবে ২০৩ জনের নমুনা পরীক্ষা করে চট্টগ্রামের ২০ জনের করোনা মিলেছে। এর মধ্যে ৩ জন নগরের ও ১৭ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।

কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের তিনজনের নমুনা পরীক্ষার করে কারও দেহে করোনার জীবাণু মিলেনি।

বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবের করোনা পরীক্ষার প্রতিবেদন পায়নি সিভিল সার্জন অফিস।

শেভরণ ল্যাবে ২০৪ জনের নমুনা পরীক্ষা করে ৮৩ জনের করোনা শনাক্ত হয়েছে। আক্রান্তদের মধ্যে ৬৬ জন নগরের ও ১৭ জন উপজেলার বাসিন্দা।

উপজেলায় আক্রান্তদের মধ্যে লোহাগাড়ার ৩, সাতকানিয়ার ৩, বাঁশখালীর ১, আনোয়ারার ৩, চন্দনাইশের ২, পটিয়ার ৮, বোয়ালখালীর ২, রাঙ্গুনিয়ার ২, রাউজানের ৪, ফটিকছড়ির ২, হাটহাজারীর ১৪, মিরসরাইয়ের ১৩ ও সীতাকুণ্ডের ১ জন রয়েছেন।

প্রসঙ্গত, চট্টগ্রামে এখন পর্যন্ত ৯ হাজার ৮৮৮ জনের মধ্যে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। মারা গেছেন ১৮৯ জন। গত ২৪ ঘন্টায় ৩৯ জনসহ এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১ হাজার ১৯৫ জন।

জয়নিউজ/এসআই
আরও পড়ুন
লোড হচ্ছে...