চট্টগ্রামে ৬ মৃত্যুর দিনে ১০ হাজার ছাড়াল করোনা রোগী

0

চট্টগ্রামে একদিনে ১ হাজার ৩১৮ জনের নমুনায় আরও ২৯২ জনের দেহে করোনাভাইরাসের সংক্রমণ পাওয়া গেছে। আক্রান্তদের মধ্যে ২৩২ জন নগরের ও ৬০ জন বিভিন্ন উপজেলার।

চট্টগ্রামে এখন পর্যন্ত ১০ হাজার ১৮০ জনের মধ্যে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। গত ২৪ ঘন্টায় নগরে একজনের ও উপজেলায় ৫ জনের মৃত্যু হয়েছে। এ পর্যন্ত মারা গেছেন ১৯৫ জন। একইসময়ে ২১ জনসহ এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১ হাজার ২১৬ জন।

সোমবার (৬ জুলাই) সকালে চট্টগ্রামের সিভিল সার্জন কার্যালয়ের সূত্র জয়নিউজকে এসব তথ্য নিশ্চিত করেছে।

সূত্র জানায়, রোববার চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ২১৩ জনের নমুনা পরীক্ষা করে নগরের ১৪ জন ও বিভিন্ন উপজেলার ২৬ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে।

ফৌজদারহাটের বিআইটিআইডিতে ১৩৫ জনের নমুনা পরীক্ষায় ৬ জনের দেহে করোনার জীবাণু পাওয়া গেছে। এর মধ্যে ১ জন নগরের ও ৫ জন উপজেলা পর্যায়ের বাসিন্দা।

চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে ৪৭৩ জনের নমুনা পরীক্ষা করে নগরের ৭২ ও উপজেলার ১২ জনের করোনা মিলেছে।

চট্টগ্রাম ভেটেরিনারি ইউনিভার্সিটির ল্যাবে ২২৪ জনের নমুনা পরীক্ষা করে চট্টগ্রামের ৪৬ জনের করোনা মিলেছে। এর মধ্যে ৪২ জন নগরের ও ৪ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।

কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের ৪ জনের নমুনা পরীক্ষার করে দুইজনের দেহে করোনার জীবাণু মিলেছে।

বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ১৭৬ জনের নমুনা পরীক্ষায় ৭৩ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে নগরের ৬৭ জন ও উপজেলার ৬ জন আছেন।

শেভরণ ল্যাবে ৯৩ জনের নমুনা পরীক্ষা করে ৪১ জনের করোনা শনাক্ত হয়েছে। আক্রান্তদের মধ্যে ৩৬ জন নগরের ও ৫ জন উপজেলার বাসিন্দা।

উপজেলায় আক্রান্তদের মধ্যে সাতকানিয়ার ৩, বাঁশখালীর ৪, আনোয়ারার ১, চন্দনাইশের ৬, বোয়ালখালীর ২, রাঙ্গুনিয়ার ২, রাউজানের ১৬, ফটিকছড়ির ৪, হাটহাজারীর ১৭, মিরসরাইয়ের ১ ও সীতাকুণ্ডের ৪ জন রয়েছেন।

জয়নিউজ/এসআই
আরও পড়ুন
লোড হচ্ছে...