ফলদ গাছ বিতরণ করলেন লায়ন হাকিম আলী

0

কর্ণফুলীর চরপাথরঘাটা ইউনিয়ন সামাজিক সংগঠন সমন্বয় পরিষদকে ফলদ গাছের চারা বিতরণের মাধ্যমে মাসব্যাপী বৃক্ষরোপণ কর্মসূচি উদ্বোধন করলেন ডায়মন্ড সিমেন্টের পরিচালক লায়ন হাকিম আলী।

শনিবার (৪ জুলাই) সমন্বয় পরিষদকে ৫শ’ ফলদ গাছ বিতরণ করেন তিনি। এছাড়া উপজেলার অন্যান্য ইউনিয়নে আরো বিতরণ করা হবে ৫শ’ চারা গাছ।

এসময় লায়ন হাকিম আলী বলেন, মানুষ নিজেদের স্বার্থের জন্য নির্বিচারে গাছ কেটে বন উজাড় করে দিচ্ছে। ফলে জলবায়ু পরিবর্তন হয়ে বাড়ছে বন্যা, জলোচ্ছ্বাস ও ভূমিকম্পসহ নানা প্রাকৃতিক দুর্যোগ।

তিনি আরো বলেন, এখনই আমাদের সচেতন হতে হবে। পৃথিবীকে আবারো বাসযোগ্য করে গড়ে তুলতে হলে বৃক্ষরোপণের কোনো বিকল্প নেই। এ কথা চিন্তা করে আমি ৩০ বছর ধরে বৃক্ষরোপণ কর্মসূচি করে আসছি। তারই ধারাবাহিকতায় করোনা দুর্যোগে ও বৃক্ষরোপণ অভিযান অব্যাহত রেখেছি।

অনুষ্ঠান শেষে হাঁড়িভাঙা জাতের একটি আম গাছের চারা রোপণ করে মাসব্যাপী বৃক্ষরোপণ কর্মসূচি শুরু করেন লায়ন হাকিম আলী।।

এ সময় উপস্থিত ছিলেন সমন্বয় পরিষদের সিনিয়র যুগ্ম আহ্বায়ক ইঞ্জিনিয়ার ইসলাম আহমদ, উপদেষ্টা পরিষদের সভাপতি মাস্টার হাফেজ আহমদ, এমএ মারফ, এমএ সালাম, সৈয়দ আহমদ, কামাল আহমদ রাজা, মনির আহমদ মার্শাল, আলী হায়দার, মুহাম্মদ সেলিম হক, ফরিদ জুয়েল, আনোয়ার সাদাত মোবারক, সেলিম খান, মোহাম্মদ ওয়াসীম ও দেলোয়ার হোসেন জনি।

জয়নিউজ/গিয়াস/বিআর
আরও পড়ুন
লোড হচ্ছে...