চট্টগ্রামে করোনা আক্রান্ত বেড়ে ১০৪৭৭, মৃত্যু ১৯৮

0

চট্টগ্রামে একদিনে ১ হাজার ৩৬০ জনের নমুনায় আরও ২৯৭ জনের দেহে করোনাভাইরাসের সংক্রমণ পাওয়া গেছে। আক্রান্তদের মধ্যে ২২৯ জন নগরের ও ৬৮ জন বিভিন্ন উপজেলার।

চট্টগ্রামে এখন পর্যন্ত ১০ হাজার ৪৭৭ জনের মধ্যে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। গত ২৪ ঘন্টায় নগরে দুইজন ও উপজেলায় একজনের মৃত্যু হয়েছে। এ পর্যন্ত মারা গেছেন ১৯৮ জন। একইসময়ে ৪৯ জনসহ মোট সুস্থ হয়েছেন ১ হাজার ২৬৫ জন।

মঙ্গলবার (৭ জুলাই) সকালে চট্টগ্রামের সিভিল সার্জন কার্যালয় সূত্র এসব তথ্য নিশ্চিত করেছে।

সূত্র জানায়, সোমবার চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ২০১ জনের নমুনা পরীক্ষা করে ৫১ জনের করোনা পজিটিভ পাওয়া যায়। এর মধ্যে নগরের ২৭ জন ও বিভিন্ন উপজেলার ২৪ জন আছেন।

ফৌজদারহাটের বিআইটিআইডিতে ১৭৬ জনের নমুনা পরীক্ষায় ১৫ জনের দেহে করোনার জীবাণু পাওয়া গেছে। এর মধ্যে ৯ জন নগরের ও ৬ জন উপজেলার বাসিন্দা।

চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে ৫১৫ জনের নমুনা পরীক্ষা করে নগরের ১১১ করোনা মিলেছে। এর মধ্যে ৯৪ জন নগরের ও ১৭ জন বিভিন্ন উপজেলার।

চট্টগ্রাম ভেটেরিনারি ইউনিভার্সিটির ল্যাবে ২০৫ জনের নমুনা পরীক্ষা করে চট্টগ্রামের ৪৪ জনের করোনা মিলেছে। এর মধ্যে ৩৫ জন নগরের ও ৯ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।

বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতালের ল্যাবে ১৫৯ জনের নমুনা পরীক্ষায় ৪২ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে নগরের ৩৫ জন ও উপজেলার ৭ জন আছেন।

শেভরণ ল্যাবে ১০৪ জনের নমুনা পরীক্ষা করে ৩৪ জনের করোনা শনাক্ত হয়েছে। আক্রান্তদের মধ্যে ২৯ জন নগরের ও ৫ জন উপজেলার বাসিন্দা। এছাড়া কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে সোমবার চট্টগ্রামের কারও নমুনা পরীক্ষা হয়নি।

উপজেলায় আক্রান্তদের মধ্যে লোহাগাড়ার ৩, সাতকানিয়ার ২, বাঁশখালীর ৬, চন্দনাইশের ১, পটিয়ার ৬, বোয়ালখালীর ৩, রাঙ্গুনিয়ার ৩, রাউজানের ১৩, ফটিকছড়ির ৫, হাটহাজারীর ২০, মিরসরাইয়ের ২ ও সীতাকুণ্ডের ৪ জন রয়েছেন।

জয়নিউজ/এসআই
আরও পড়ুন
লোড হচ্ছে...