করোনা: এবার আল মানাহিলের নতুন সেবা

0

বৈশ্বিক মহামারী করোনা আতঙ্ক ছড়াচ্ছে বাংলাদেশেও। স্বাস্থ্য অধিদফতরের তালিকায় রেড জোনে আছে চট্টগ্রাম। নগর থেকে উপজেলা, চট্টগ্রামের সবখানেই বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা।

পরিস্থিতি যখন তখন ফের এগিয়ে এসেছে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি) ও আল মানাহিল ফাউন্ডেশন। করোনাকালের শুরু থেকে মাঠে থাকা এ দুই সংস্থা এবার নগরের হালিশহরে চালু করেছে ৭৫ শয্যার আল মানাহিল নার্চার জেনারেল হাসপাতাল কোভিড-১৯ আইসোলেশন সেন্টার। যাতে সার্বিক সহযোগিতা করে কমিউনিটি পুলিশিং, চট্টগ্রাম।

আল মানাহিল নার্চার জেনারেল হাসপাতাল উদ্বোধন করছেন সিএমপি কমিশনার মো. মাহাবুবর রহমান।‘মানবিকতায় একসাথে আমরা’ এই স্লোগানকে সামনে রেখে মঙ্গলবার (৭ জুলাই) সকাল সাড়ে ১১টায় উত্তর হালিশহরে ফুল চৌধুরীপাড়ায় (বি ব্লক) এর উদ্বোধন করা হয়। প্রধান অতিথি হিসেবে হাসপাতালটির উদ্বোধন করেন চট্টগ্রাম মেট্টোপলিটন পুলিশ (সিএমপি) কমিশনার মো. মাহাবুবর রহমান। তিনি করোনা সংক্রমণ রোধে সবাইকে সচেতন হওয়ার আহ্বান জানান।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (প্রশাসন ও অর্থ) আমেনা বেগম, উপকমিশনার (উত্তর) বিজয় বসাক, চিটাগাং চেম্বারের পরিচালক ও জয়নিউজ সম্পাদক অহীদ সিরাজ চৌধুরী স্বপন, আল মানাহিল ওয়েলফেয়ার ফাউন্ডেশনের চেয়ারম্যান হেলাল উদ্দীন জমির উদ্দীন।

প্রসঙ্গত, করোনাকালের শুরু থেকেই বিভিন্ন সেবা নিয়ে মাঠে ছিল সিএমপি ও কমিউনিটি পুলিশিং। অপরদিকে করোনা আক্রান্ত হয়ে মারা যাওয়া ব্যক্তিদের লাশ দাফন ও সৎকারে ইতোমধ্যেই অনন্য নজির সৃষ্টি করেছে আল মানাহিল ওয়েলফেয়ার ফাউন্ডেশন।

জয়নিউজ/কাউছার/বিআর
আরও পড়ুন
লোড হচ্ছে...