শিগগিরই শুরু হবে এইচএসসিতে ভর্তি কার্যক্রম: শিক্ষামন্ত্রী

দেশে করোনাভাইরাসের প্রার্দুভাবের কারণে একাদশ শ্রেণির (এইচএসসি) ভর্তি কার্যক্রম বিলম্বিত হচ্ছে বলে জানিয়েছেন শিক্ষা মন্ত্রী ডা. দীপু মনি। তবে একটি নীতিমালার আলোকে  খুব শিগগিরই এ ভর্তি কার্যক্রম শুরু করা হবে বলেও জানান তিনি।

- Advertisement -

বৃহস্পতিবার ( ৯ জুলাই) জাতীয় সংসদে মন্ত্রীদের জন্য প্রশ্নোত্তর পর্বে আওয়ামী লীগের সদস্য শফিউল ইসলামের প্রশ্নের উত্তরে শিক্ষামন্ত্রী এ তথ্য জানান। এ সময় স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী সংসদে সভাপতিত্ব করেন।

- Advertisement -google news follower

শিক্ষামন্ত্রী বলেন, করোনা সংক্রমণের পরিস্থিতিতেও ২০২০-২১ শিক্ষাবর্ষে একাদশ শ্রেণিতে ভর্তি নীতিমালা-২০২০ ইতোমধ্যে প্রণয়ন করা হয়েছে। গত ৩১ মে এসএসসি পরীক্ষার ফল প্রকাশিত হলেও কোভিড-১৯ এর কারণে একাদশ শ্রেণিতে ভর্তি কার্যক্রম বিলম্বিত হচ্ছে। ভর্তির বিষয়ে শিক্ষা বোর্ড প্রস্তুত রয়েছে। খুব শিগগিরই সিদ্ধান্ত গ্রহণ করে ভর্তি কার্যক্রম শুরু হবে।

এছাড়া বিরোধী দল জাতীয় পার্টির সদস্য ফখরুল ইমামের  অপর এক প্রশ্নের উত্তরে শিক্ষামন্ত্রী বলেন, দেশে করোনা ভাইরাস প্রাদুর্ভাবের কারণে শিক্ষার্থীরা যাতে সংক্রমিত না হয় তার জন্য সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রয়েছে। তবে শিক্ষার্থীদেরকে শিক্ষার সাথে সম্পৃক্ত রাখার লক্ষ্যে এবং শিক্ষার মান ধরে রাখার জন্য শিক্ষা মন্ত্রণালয় নানা পদক্ষেপ গ্রহণ করেছে।

- Advertisement -islamibank

জয়নিউজ/পিডি

 

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM