সাংবাদিক হাউজিং সোসাইটিতে ওয়াসার পানির লাইন প্রকল্পের উদ্বোধন

0

গণমাধ্যমকর্মীদের আবাসস্থল চট্টগ্রাম সাংবাদিক কো-অপারেটিভ হাউজিং সোসাইটির পানির সমস্যা নিরসনে এগিয়ে এসেছে চট্টগ্রাম ওয়াসা। বিশ্বব্যাংকের অর্থায়নে প্রায় ২ কোটি টাকা ব্যয়ে এক কিলোমিটার পাইপ লাইন স্থাপনের কাজ হাতে নিয়েছে ওয়াসা।

বৃহস্পতিবার (৯ জুলাই) দুপুরে সাংবাদিক হাউজিং সোসাইটিতে পানি সরবরাহ পাইপ লাইন প্রকল্পের উদ্বোধন করেন ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী একেএম ফজলুল্লাহ।

সাংবাদিক হাউজিং সোসাইটির অফিসে সীমিত পরিসরে আয়োজিত অনুষ্ঠানে তিনি বলেন, সাংবাদিকরা প্রাণের ভয়কে তোয়াক্কা না করে যুগ যুগ ধরে জাতি গঠনে অগ্রণী ভূমিকা পালন করছেন। তাদের জন্য কিছু করতে পারলে শান্তি পাই। তাই আমার অবস্থান থেকে সর্বোচ্চ চেষ্টা করেছি সাংবাদিক সোসাইটিতে পানি দেওয়ার জন্য।

তিনি আরও বলেন, প্রকল্পের মেয়াদ শেষ হলেও বিশ্ব ব্যাংক কর্তৃপক্ষকে বারবার তাগাদা দিয়েছি এই এলাকায় পানি সরবরাহ লাইন স্থাপন করতে। অবশেষে বিশ্বব্যাংক রাজি হয়েছে।

ওয়াসার এমডি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সারাদেশের ন্যায় চট্টগ্রাম ওয়াসাও কাজ করে যাচ্ছে। ইতোমধ্যে আমাদের কয়েকটি বৃহৎ প্রকল্প সম্পন্ন হয়েছে। আরো কয়েকটি প্রকল্প চলমান আছে। এসব প্রকল্প সম্পন্ন হলে নগরবাসী নিরবচ্ছিন্ন পানি পাবেন। এজন্য আমি সাংবাদিকদের সহযোগিতা চাই।

সভাপতির বক্তব্যে স্বপন মল্লিক বলেন, চট্টগ্রাম সাংবাদিক কো-অপারেটিভ হাউজিং সোসাইটিতে পানির সমস্যা লাঘবে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার জন্য ব্যবস্থাপনা পরিচালকসহ ওয়াসা কর্তৃপক্ষকে ধন্যবাদ জানাচ্ছি।

সাংবাদিক নেতা ও ওয়াসার বোর্ড সদস্য মহসিন কাজী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার বদৌলতে ইতোমধ্যে চট্টগ্রাম ওয়াসায় কয়েকটি বড় বড় প্রকল্প সম্পন্ন হয়েছে। এর পেছনের মূখ্য ভূমিকা রেখেছেন ওয়াসার বর্তমান ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী একেএম ফজলুল্লাহ।

চট্টগ্রাম সাংবাদিক কো-অপারেটিভ হাউজিং সোসাইটির সাধারণ সম্পাদক হাসান ফেরদৌসের সঞ্চালনায় এতে বক্তব্য রাখেন অ্যাডভোকেট সুখময় চক্রবর্তী, ওয়াসার উপ-ব্যবস্থাপনা পরিচালক (অর্থ) তাহেরা ফেরদৌস, সচিব শারমিন আলম, প্রধান প্রকৌশলী মাকসুদ আলম ও তত্ত্বাবধায়ক প্রকৌশলী আরিফুল ইসলাম।

জয়নিউজ/গিয়াস/এসআই
আরও পড়ুন
লোড হচ্ছে...