এশিয়া কাপ স্থগিত

0

আনুষ্ঠানিকভাবে এশিয়া কাপ স্থগিত হওয়ার ঘোষণা এসেছে। বৃহস্পতিবার (৯ জুলাই) এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি জানিয়েছে এশিয়ান ক্রিকেট কাউন্সিল (এসিসি)।

বিবৃতিতে এসিসি জানিয়েছে, করোনাভাইরাসের ঝুঁকি মাথায় নিয়ে সেপ্টেম্বরে এশিয়া কাপ আয়োজিত হচ্ছে না। ২০২১ সালে এটি আয়োজনের চেষ্টা চালাবে এশীয় ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা।

বিবৃতিতে বলা হয়েছে, নির্ধারিত সময়সূচি অনুযায়ীই এশিয়া কাপ আয়োজনের কথা ছিল। কিন্তু ভ্রমণ নিষেধাজ্ঞা, দেশে দেশে হোম কোয়ারেন্টাইনের বিভিন্ন নিয়ম, মৌলিক স্বাস্থ্যঝুঁকি ও সামাজিক দূরত্ব বজায় রাখার নিয়মের মধ্যে এশিয়া কাপ আয়োজন চ্যালেঞ্জের মুখে পড়েছে। এর বাইরে অংশগ্রহণকারী দলগুলোর খেলোয়াড়, কর্মকর্তা, পৃষ্ঠপোষকদের স্বাস্থ্য ঝুঁকিও একটা বড় সমস্যা হয়ে দেখা দিয়েছে। এসব বিবেচনায় নিয়ে এসিসি ২০২০ সালের এশিয়া কাপ স্থগিত ঘোষণা করছে।

২০২১ সালে এশিয়া কাপ আয়োজন নিয়ে এসিসি বলেছে, এসিসি এশিয়া কাপ ২০২১ সালে আয়োজনের কথা বিবেচনা করছে। এ মুহূর্তে ২০২১ সালের জুনে এশিয়া কাপ আয়োজনের জন্য সময় বের করা যায় কি-না, সেটা নিয়ে এসিসি কাজ করে যাচ্ছে।

প্রসঙ্গত, এবারের এশিয়া কাপে স্বাগতিক হওয়ার কথা ছিল পাকিস্তানের। কিন্তু ভারতীয় দল পাকিস্তানে যেতে রাজী না থাকায় শেষ পর্যন্ত শ্রীলঙ্কায় হওয়ার কথা ছিল টুর্নামেন্টটি। এসিসি বিবৃতিতে বলা হয়েছে, ২০২১ সালে এশিয়া কাপ হলেও সেটি শ্রীলঙ্কাতেই হবে। পাকিস্তান ২০২২ সালের এশিয়া কাপ আয়োজন করবে।

জয়নিউজ/এসআই
আরও পড়ুন
লোড হচ্ছে...