কমিটিতে স্থান না পেয়ে অযুখানা ভাঙচুর!

0

হাটহাজারীর উত্তর মাদার্শায় শামীর মোহাম্মদপাড়া জামে মসজিদের কমিটিতে স্থান না পেয়ে অযুখানা ও জেয়ারতখানা ভাঙচুরের অভিযোগ পাওয়া গেছে।

বৃহস্পতিবার (৯ জুলাই) রাতে এ ঘটনা ঘটে।

এ ঘটনায় মসজিদ কমিটির সভাপতি জসিম উদ্দিন ওই এলাকার জালাল আহম্মদের ছেলে মো. রোকন (৩৫) ও মাহাবুল আলমের ছেলে মো. এমরানের (২৭) বিরুদ্ধে উপজেলা প্রশাসনের বরাবরে একটি অভিযোগ দিয়েছেন।

জানা গেছে, অভিযুক্তরা মসজিদের কমিটিতে অন্তর্ভুক্ত হতে না পেরে মসজিদ সংলগ্ন কবরস্থানের জায়গায় জায়গা পাবে বলে দাবি করে।

পরে মসজিদ কমিটি ও এলাকাবাসী তাদেরকে জায়গার কাগজপত্র উপস্থাপনের অনুরোধ করলেও অভিযুক্তরা দেখাতে পারেনি। এর জেরে অজ্ঞাতনামা ৩/৪ জনসহ অভিযুক্তরা মসজিদ সংলগ্ন কবরস্থানের পাশে মুসল্লিদের অযুখানা ও জেয়ারতখানা ভাঙচুর করে।

ভাঙচুরের দায় স্বীকার করে অভিযুক্ত রোকন জয়নিউজকে বলেন, অযুখানা ও জেয়ারতখানা মসজিদ কিংবা কবরস্থানের জায়গা নয়। সেটা আমাদের দাদার জায়গা। অভিযোগকারী জসিম জোরপূর্বক ওই জায়গায় অযুখানা ও জেয়ারতখানা নির্মাণ করে। নির্মাণের সময় জায়গার মালিকরা বাধা দিলেও সে প্রভাব খাটিয়ে জোরপূর্বক স্থাপনা নির্মাণ করে।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রুহুল আমিন জয়নিউজকে বলেন, মসজিদের অযুখানা ও জেয়ারতখানা ভাঙচুরের একটি অভিযোগ পেয়েছি। স্থানীয় চেয়ারম্যান, মেম্বার ও স্থানীয়দের নিয়ে এ ঘটনার সুরাহা করার চেষ্টা করছি।

জয়নিউজ/তালেব/বিআর
আরও পড়ুন
লোড হচ্ছে...