চট্টগ্রামের সব হাসপাতালের তথ্য পেতে ‘হসপিটাল ফাইন্ডার’

0

চট্টগ্রামের সরকারি-বেসরকারি সব হাসপাতাল-ক্লিনিক থেকে সেবাপ্রাপ্তির অনলাইন প্ল্যাটফর্ম হাসপাতাল তথ্য বাতায়ন ‘হসপিটাল ফাইন্ডার (www.hospitalfinder.info)’ চালু করেছে জেলা প্রশাসন।

এর মাধ্যমে ঘরে বসেই কোন হাসপাতালে কত বেড খালি, কোথায় কতটি আইসিইউ বেড আছে- তা জানা যাবে। মুঠোফোনে হাসপাতালের বেড বুকিংসহ জরুরি স্বাস্থ্যসেবা বিষয়ক সব তথ্য পাওয়া যাবে।

শুক্রবার (১০ জুলাই) বিকেলে চট্টগ্রাম সার্কিট হাউজে এই ওয়েব পোর্টালের উদ্বোধন করেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব মোস্তাফা কামাল উদ্দীন।

উদ্বোধনকালে সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন, বিভাগীয় কমিশনার এবিএম আজাদ, ডিআইজি খন্দকার গোলাম ফারুক, সিএমপি কমিশনার মো. মাহবুবর রহমান, বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) ডা. হাসান শাহরিয়ার, বেসরকারি হাসপাতাল-ক্লিনিক সার্ভিল্যান্স টিমের আহ্বায়ক ও অতিরিক্ত বিভাগীয় কমিশনার (উন্নয়ন) মো. মিজানুর রহমান ও জেলা প্রশাসক মো. ইলিয়াস হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

সিনিয়র সচিব মোস্তাফা কামাল উদ্দীন বলেন, চট্টগ্রামবাসীর স্বাস্থ্যসেবা পাওয়ার পথ সুগম করতে সব হাসপাতালের সমন্বিত তথ্য বাতায়ন সম্বলিত ডিজিটাল প্ল্যাটফর্ম ‘হসপিটাল ফাইন্ডার’ তৈরি করায় জেলা প্রশাসনকে ধন্যবাদ জানাই।

‘সরকারি-বেসরকারি সব হাসপাতালে কোভিড এবং নন-কোভিড রোগীদের চিকিৎসা সেবার পথ ডিজিটাল মাধ্যমে অনলাইনে এবং মোবাইল অ্যাপসের মাধ্যমে সুগম করবে এই তথ্য বাতায়ন।’

প্রধানমন্ত্রীর ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণের পথে সরকারি-বেসরকারি সকল ধরনের হাসপাতালের সেবাকে একটি অনলাইন প্লাটফর্মে আনার জন্য চট্টগ্রাম জেলা প্রশাসনের উদ্যোগটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে বলে মন্তব্য করেন তিনি।

জয়নিউজ/এসআই
আরও পড়ুন
লোড হচ্ছে...