স্বাস্থ্যের ডিজিকে কারণ দর্শানোর নোটিশ

0

অবশেষে স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণের প্রক্রিয়া শুরু হয়েছে। রোববার (১২ জুলাই) বিকেলে স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে তাকে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে।

নোটিশে বলা হয়েছে যে, গতকাল স্বাস্থ্য অধিদপ্তরের পক্ষ থেকে জাহাঙ্গীর হোসেন স্বাক্ষরিত এক বিবৃতিতে বলা হয়েছিল যে, রিজেন্ট হাসপাতালের সঙ্গে চুক্তি মন্ত্রণালয়ের নির্দেশে করা হয়েছে। স্বাস্থ্য মন্ত্রণালয়ের পক্ষ থেকে বলা হয়েছে, এ ধরণের বক্তব্য সম্পূর্ণ ভিত্তিহীন কাল্পনিক এবং অলিক। কারণ মন্ত্রণালয় কোনোভাবেই রিজেন্ট হাসপাতালের সঙ্গে চুক্তির বিষয়ে অবহিত ছিল না। মন্ত্রণালয়ে এ বিষয়ে কোনো চিঠিও দেয়নি স্বাস্থ্য অধিদপ্তর। মন্ত্রণালয়ের অনুমোদনও নেওয়া হয়নি।

‘মন্ত্রণালয়কে অন্ধকারে রেখে এই চুক্তির একক দায়দায়িত্ব স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালকের। অথচ গতকাল যে বিবৃতি স্বাস্থ্য অধিদপ্তরের পক্ষ থেকে দেওয়া হয়েছে, সেখানে বলা হয়েছে মন্ত্রণালয়ের নির্দেশেই নাকি এটা করা হয়েছে।’

সংশ্লিষ্ট সূত্রগুলো জানাচ্ছে, স্বাস্থ্যসেবা বিভাগের সচিব মো. আবদুল মান্নান আজ মন্ত্রণালয়ে স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালককে ডেকে নিয়ে যান। তিনি ডিজিকে তীব্র ভৎসনা করেন বলে একাধিক সূত্র নিশ্চিত করেছে। এরপর তাকে এই কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়।

জয়নিউজ/এসআই
আরও পড়ুন
লোড হচ্ছে...