মৃত্যুহীন দিন পেল চট্টগ্রাম, শনাক্ত বেড়ে ১১৫৯৭

0

চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাস সংক্রমিত হয়ে কারও মৃত্যু হয়নি। তবে একইসময়ে ৫৯৭ নমুনায় আরও ১০৭ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে ৮০ জন নগরের ও ২৭ জন বিভিন্ন উপজেলার। এ নিয়ে চট্টগ্রামে ১১ হাজার ৫৯৭ জনের মধ্যে করোনা শনাক্ত হয়েছে।

সোমবার (১৩ জুলাই) সকালে চট্টগ্রামের সিভিল সার্জন কার্যালয় সূত্র জয়নিউজকে এসব তথ্য নিশ্চিত করেছে।

সূত্র জানায়, রোববার চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১৪১ জনের নমুনা পরীক্ষা করে ৩০ জনের করোনা পজিটিভ পাওয়া যায়। এর মধ্যে নগরের ১৫ জন ও বিভিন্ন উপজেলার ১৫ জন।

বিআইটিআইডিতে ১৪২ জনের নমুনা পরীক্ষায় ১৫ জনের দেহে করোনার জীবাণু পাওয়া গেছে। এর মধ্যে ১১ জন নগরের ও ৪ জন উপজেলা পর্যায়ের বাসিন্দা।

চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে ৯৯ জনের নমুনা পরীক্ষা করে ৩৪ জনের করোনা মিলেছে। এর মধ্যে ২৯ জন নগরের ও ৫ জন উপজেলার বাসিন্দা।

চট্টগ্রাম ভেটেরিনারি ইউনিভার্সিটির ল্যাব ও শেভরণ ল্যাবে চট্টগ্রামের কারও নমুনা পরীক্ষা হয়েছে- এমন তথ্য পায়নি সিভিল সার্জন অফিস। এছাড়া কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের ২১ জনের নমুনা পরীক্ষায় একজনের করোনা শনাক্ত হয়েছে।

বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে চট্টগ্রামের ১৯৪ জনের নমুনা পরীক্ষা করে নগরের ২৫ জন ও উপজেলার ২ জনের করোনা শনাক্ত হয়েছে।

উপজেলায় আক্রান্তদের মধ্যে লোহাগাড়ার ২, আনোয়ারার ৪, বোয়ালখালীর ১, রাঙ্গুনিয়ার ৩, রাউজানের ৫, ফটিকছড়ির ১, হাটহাজারীর ৭, মিরসরাইয়ের ৩ ও সীতাকুণ্ডের ১ জন রয়েছেন।

সিভিল সার্জন অফিসের তথ্যমতে, চট্টগ্রামে এখন পর্যন্ত করোনায় মারা গেছেন ২১৬ জন। গত ২৪ ঘন্টায় ৪২ জনসহ এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১ হাজার ৩৯৭ জন।

জয়নিউজ/এসআই
আরও পড়ুন
লোড হচ্ছে...