আর্চ বিশপ মজেস কস্তার মৃত্যুতে মেয়র নাছিরের শোক

0

চট্টগ্রামে খ্রিস্টান সম্প্রদায়ের সর্বোচ্চ ধর্মগুরু আর্চ বিশপ মজেস কস্তা মারা গেছেন।

সোমবার (১৩ জুলাই) সকাল ৯টা ২০ মিনিটে ঢাকার স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মৃত্যুবরণ করেন।

৬৯ বছর বয়সী ধর্মযাজক মজেস কস্তার জন্ম গাজীপুর জেলার কালীগঞ্জ উপজেলার তুমুলিয়া গ্রামে। ২০১১ সাল থেকে চট্টগ্রাম মেট্রোপলিটন আর্চডায়োসিসের আর্চবিশপ ছিলেন। তিনি চট্টগ্রাম বিভাগে ক্যাথলিক খ্রিস্টান সম্প্রদায়ের সর্বোচ্চ ধর্মগুরু ছিলেন। নগরের পাথরঘাটায় রাণী জপমালা গির্জায় আর্চবিশপ হাউজে থাকতেন।

মস্তিষ্কের রক্তক্ষরণে আর্চ বিশপের মৃত্যু হয়েছে বলে জয়নিউজকে জানিয়েছেন কারিতাসের এক কর্মকর্তা। চারদিন আগে বিশপ দুই দফায় স্ট্রোক করেন এবং তাকে আইসিইউতে নেওয়া হয়।

ধর্মগুরু আর্চ বিশপ মজেস কস্তার মৃত্যুতে শোক প্রকাশ করেছেন চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র ও নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন।

গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে মেয়র বলেন, ‘খ্রিস্টান সম্প্রদায়ের সর্বোচ্চ ধর্মগুরু হলেও আর্চ বিশপ মজেস কস্তা ছিলেন একজন অসাম্প্রদায়িক মানুষ। তার মৃত্যুতে অপূরণীয় ক্ষতি হয়েছে। মেয়র বিশপের আত্মার শান্তি কামনা করেন এবং বিদেহি আত্মার সদগতি কামনা করেন।

আর্চ বিশপ মজেস কস্তার মরদেহ সর্বসাধারণের শ্রদ্ধা জানানোর জন্য মঙ্গলবার (১৪ জুলাই) সকাল থেকে পাথরঘাটা গির্জায় রাখা হবে। দুপুরে পাথরঘাটা এলাকার ক্যাথেড্রাল ধর্মপল্লীর কবরস্থানে তাকে সমাহিত করা হবে।

জয়নিউজ/বিআর
আরও পড়ুন
লোড হচ্ছে...