`অনলাইন নতুন পৃথিবীর ভাষা’

0

‘অনলাইন নতুন পৃথিবীর ভাষা। সংবাদকর্মীদের তাই সময়ের সাথে তাল মেলাতে অনলাইনের ভাষা রপ্ত করতে হবে।’

বৃহস্পতিবার (২৭ সেপ্টেম্বর) বিকেলে নগরের জামাল খানে অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজের বার্তাকক্ষে সংবাদকর্মীদের সাথে মতবিনিময়কালে ভারতের জনপ্রিয় দৈনিক আনন্দবাজারের সহকারী সম্পাদক অনমিত্র চট্টোপাধ্যায় একথা বলেন।

প্রিন্ট ও টেলিভিশনের পর এখন অনলাইন পোর্টালের দাপট চলছে মন্তব্য করে তিনি বলেন, অনলাইনের বড় পাঠক হচ্ছে তরুণ প্রজন্ম। অনলাইন পোর্টালকে তাই তরুণ প্রজন্মের ভাষা বুঝতে হবে।

সাংবাদিক অনমিত্র বলেন, বাংলাদেশের উন্নয়নে চট্টগ্রামের পত্রিকাগুলো গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে। চট্টগ্রাম বন্দরনগরী। এ নগরের ব্যবসায়ীদের এ পত্রিকাগুলোকে বাঁচিয়ে রাখতে ভূমিকা রাখতে হবে।

তিনি বলেন, প্রিন্ট মিডিয়া এবং টেলিভিশন চ্যানেলগুলোও এখন অনলাইন পোর্টালে যেতে বাধ্য হচ্ছে। কারণ পকেটে রাখা মোবাইল ফোনে বিভিন্ন অনলাইন পোর্টালে ক্লিক করে মানুষ এখন মুহূর্তেই সব খবর পেয়ে যাচ্ছে।

এ সময় অন্যান্যের মধ্যে চট্টগ্রাম চেম্বারের পরিচালক ও জয়নিউজ সম্পাদক অহীদ সিরাজ চৌধুরী স্বপন, চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সভাপতি নাজিমুদ্দীন শ্যামল, প্রধান নির্বাহী কর্মকর্তা বিপ্লব পার্থ, জয়নিউজের নির্বাহী সম্পাদক বিশ্বজিৎ বণিক, পরামর্শক সম্পাদক রাজীব নন্দী, রাজীব চক্রবর্তী, মুহাম্মদ জুলফিকার হোসেন, ফারুক মুনীর, কাওসার খান, বাচ্চু বড়ুয়া, আল্পনা দাশ, পার্থ প্রতীম নন্দী, শহীদুল ইসলাম, মোঃ ফয়সাল, হিমেল ধর, তৌহিদুল ইসলাম, জিসানুল ইসলাম উপস্থিত ছিলেন।

জয়নিউজ/পার্থ/জুলফিকার

আরও পড়ুন
লোড হচ্ছে...