চট্টগ্রামে করোনায় নতুন শনাক্ত ১৬৭, মৃত্যু ১

0

চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় ৯৬৫ জনের নমুনায় নতুন করে ১৬৭ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। আক্রান্তদের মধ্যে ১০৯ জন নগরের ও ৫৮ জন বিভিন্ন উপজেলার। একইসময়ে মৃত্যুবরণ করেছেন একজন এবং সুস্থ হয়েছেন ১৬ জন।

বুধবার (১৫ জুলাই) সকালে চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জয়নিউজকে এসব তথ্য জানান।

তিনি জানান, মঙ্গলবার চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১৯০ জনের নমুনা পরীক্ষা করে ৪৫ জনের করোনা পজিটিভ পাওয়া যায়। এর মধ্যে নগরের ২৩ জন ও বিভিন্ন উপজেলার ২২ জন।

বিআইটিআইডিতে ৮৬ জনের নমুনা পরীক্ষায় ১৮ জনের দেহে করোনার জীবাণু পাওয়া গেছে। এর মধ্যে ১৩ জন নগরের ও ৫ জন উপজেলা পর্যায়ের বাসিন্দা।

চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে ২০৫ জনের নমুনা পরীক্ষা করে ২২ জনের করোনা মিলেছে। এর মধ্যে ১৬ জন নগরের ও ৬ জন উপজেলার বাসিন্দা।

চট্টগ্রাম ভেটেরিনারি বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ১৫০ জনের নমুনা পরীক্ষায় কারও দেহে করোনার জীবাণু মিলেনি। এছাড়া কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের ২৩ জনের নমুনা পরীক্ষায় ৫ জনের করোনা শনাক্ত হয়েছে।

বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে চট্টগ্রামের ১৭৬ জনের নমুনা পরীক্ষা করে ২৭ জনের দেহে করোনা মিলেছে। এর মধ্যে নগরের ১৯ জন ও উপজেলার ৮ জন আছেন।

শেভরণ ল্যাবে ১৩৫ জনের নমুনা পরীক্ষায় ৫০ জনের করোনা শনাক্ত হয়েছে। তাদের মধ্যে ৩৮ জন নগরের ও উপজেলার ১২ জন।

উপজেলায় আক্রান্তদের মধ্যে লোহাগাড়ার ১, বাঁশখালীর ৪, আনোয়ারার ১, চন্দনাইশের ৫, বোয়ালখালীর ৪, রাঙ্গুনিয়ার ৪, রাউজানের ১১, ফটিকছড়ির ১১, হাটহাজারীর ৫, মিরসরাইয়ের ১০ ও সীতাকুণ্ডের ২ জন রয়েছেন।

জয়নিউজ/এসআই
আরও পড়ুন
লোড হচ্ছে...