ওবামা-বিল গেটসসহ বিশিষ্ট ব্যক্তিদের টুইটার অ্যাকাউন্টে বিটকয়েনের প্রলোভন!

0

মার্কিন ধনকুবের এলন মাস্ক, জেফ বেজোস এবং বিল গেটসসহ বিশিষ্ট ব্যক্তিদের টুইটার অ্যাকাউন্ট হ্যাক হয়েছে। শুধু তাই নয়, সাবেক মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা, জো বাইডেন এবং কেনি ওয়েস্ট এর অফিসিয়ার অ্যাকাউন্টেও ক্রিপ্টোকারেন্সি বিটকয়েনের জন্য অনুরোধ জানানো হয়।

মাইক্রোসফটের প্রতিষ্ঠাতা বিল গেটস এক টুইট বার্তায় বলেন, আমাকে বলা হচ্ছিল তুমি ১ হাজার ডলার দিলে তোমাকে এর বিনিময়ে ২ হাজার ডলার দেওয়া হবে। হ্যাক হওয়া অ্যাকাউন্টগুলোতে বিটকয়েন দেওয়ার প্রলোভন দেখানো হয়েছে।

হ্যাকের পর অ্যাপলের অফিসিয়াল পেজ থেকে একটি টুইটে বলা হয়, আমরা বিটকয়েনকে সমর্থন করি। আমরা বিশ্বাস করি তোমাদেরও এটাকে সমর্থন করা উচিত। আমাদের ঠিকানায় সব বিটকয়েন পাঠিয়ে দাও। আমরা সেগুলো দ্বিগুণ করে দেব।

এদিকে হ্যাকিংয়ের শিকার হওয়া অনেকে টুইটার অ্যাকাউন্টের পাসওয়ার্ড রিসেটের রিকোয়েস্টও প্রত্যাখ্যান করা হয়েছে। আবার বেশ কিছু অ্যাকাউন্ট ডিসেবল দেখাচ্ছিল।

সাইবার সিকিউরিটি কোম্পানি ক্রাউডস্ট্রাইকের সহ-প্রতিষ্ঠাতা দিমিত্রি আলপেরোভিচ রয়টার্সকে বলেন, সামাজিক মাধ্যমে এখন পর্যন্ত এটাই সবচেয়ে বড় হ্যাকিংয়ের ঘটনা।

এর আগে গত বছর টুইটারের প্রধান নির্বাহী জ্যাক ডোরসের অ্যাকাউন্ট হ্যাক হয়েছিল।

তবে এ ঘটনার জন্য দুঃখ প্রকাশ করে টুইটারের প্রধান নির্বাহী জ্যাক ডোরসে এক টুইট বার্তায় তিনি বলেন, এটা টুইটারের জন্য একটি খারাপ দিন। এমন ঘটনার জন্য আমরা সবাই বিব্রত। এ বিষয়ে তদন্ত ও অ্যাকাউন্ট সুরক্ষার বিষয়ে যথাযথ পদক্ষেপ নেওয়া হবে।

জয়নিউজ/পিডি

আরও পড়ুন
লোড হচ্ছে...