চমেকে হামলাকারীদের শাস্তি দাবি ছাত্রসংসদের

0

চমেকে ইন্টার্ন চিকিৎসক ও শিক্ষার্থীদের উপর হামলার প্রতিবাদ ও জড়িতদের শাস্তির দাবি জানিয়েছে চট্টগ্রাম মেডিকেল কলজে ছাত্রসংসদ (চমেকসু)।

বুধবার (১৫ জুলাই) রাতে গণমাধ্যমে পাঠানো এক প্রতিবাদলিপিতে সংগঠনটি এ দাবি জানানো হয়।

প্রতিবাদলিপিতে বলা হয়, গত রোববার (১২জুলাই) সকালে শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী (নওফেল) হাসপাতাল পরিদর্শনে যান এবং হাসপাতাল কর্তৃপক্ষের কাছে দুটো হাইফ্লো ন্যাসাল ক্যানুলা হস্তান্তর করেন।

এসময় চমেক ছাত্রসংসদের পক্ষ থেকে মন্ত্রী মহোদয়ের কাছে কলেজ ক্যাম্পাসে কিছু বিপথগামী উশৃঙ্খল শিক্ষার্থীর শিক্ষার পরিবেশ নষ্ট করার নানা অপচেষ্টার ব্যাপারে উদ্বেগ প্রকাশ করা হয়। এসব শিক্ষার্থীর নানা অপকর্মের তথ্য-প্রমাণাদি ইতোপূর্বে কলেজ প্রশাসনের কাছে জমা দেওয়ার কথা জানানো হয় মন্ত্রী মহোদয়কে। মন্ত্রী মহোদয়ও বিষয়টি গুরুত্বের সাথে নিয়ে কলেজ প্রশাসনকে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে আহ্বান জানান।

পরবর্তীতে মন্ত্রী মহোদয় ক্যাম্পাস ত্যাগ করলে সেসব উশৃঙ্খল শিক্ষার্থীরা শতাধিক বহিরাগত সন্ত্রাসীকে সাথে নিয়ে ছাত্রসংসদ নেতৃবৃন্দের উপর অতর্কিত হামলা করে। এসময় ইন্টার্ন চিকিৎসকরা সেখানে উপস্থিত থাকায় তাঁদের উপরও হামলা চালানো হয়। এ ঘটনায় গুরুতরভাবে আহতরা চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন আছেন। এছাড়া

এ ঘটনায় করা মামলাটি মিথ্যা ও হয়রানিমূলক উল্লেখ করে প্রতিবাদলিপিতে ইন্টার্ন চিকিৎসক ও শিক্ষার্থীদের উপর হামলায় জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন ছাত্রসংসদ নেতারা।

জয়নিউজ/এমআর/পিডি

আরও পড়ুন
লোড হচ্ছে...