এক খণ্ড জমিও অনাবাদি না রাখার নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী: আজাদ

0

চট্টগ্রাম বিভাগীয় কমিশনার এ বি এম আজাদ বলেছেন, বর্তমান করোনা পরিস্থিতি মোকাবিলায় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ৩১ দফা নির্দেশনা দিয়েছেন। এক খণ্ড জমিও অনাবাদি না রাখার নির্দেশনা দিয়েছেন।

বৃহস্পতিবার (১৬ জুলাই) নগরের পলোগ্রাউন্ড এভিনিউ টাইগারপাস মোড়ে বৃক্ষরোপণ কার্যক্রম উদ্বোধনকালে তিনি একথা বলেন।বাংলাদেশ স্কাউটস চট্টগ্রাম অঞ্চলের আঞ্চলিক সদর দফতরের উদ্যোগে এ আয়োজন করা হয়।

বেলুন উড়িয়ে বিভাগীয় কমিশনার একইসঙ্গে বাংলাদেশ স্কাউটস, চট্টগ্রাম অঞ্চল এবং অঞ্চলের আওতাধীন জেলা যথাক্রমে চট্টগ্রাম মেট্টোপলিটন, চট্টগ্রাম, কক্সবাজার, রাঙামাটি, বান্দরবান ও খাগড়াছড়ি জেলার বৃক্ষরোপণ কার্যক্রম উদ্বোধন করেন।

সকল পর্যায়ে মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী স্কাউটদের এগিয়ে আসার আহ্বান জানিয়ে বিভাগীয় কমিশনার বলেন, প্রত্যেক কাব স্কাউট, স্কাউট, রোভার স্কাউট ও এডাল্ট লিডারগণকে দেশে সংকট মোকাবিলায় কাজ করতে হবে।

অনুষ্ঠানে সভাপত্বিত করেন চট্টগ্রাম মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড চেয়ারম্যান এবং বাংলাদেশ স্কাউটস, চট্টগ্রাম অঞ্চলের সভাপতি প্রফেসর প্রদীপ চক্রবর্ত্তী।

এতে বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ রেলওয়ে সিআরবি চট্টগ্রামের প্রধান প্রকৌশলী (পূর্ব) মো. সবুক্তগীন, বাংলাদেশ স্কাউটস- চট্টগ্রাম অঞ্চলের সহসভাপতি সৈয়দ আ ফ ম আতাউর রহমান, এলটি; আঞ্চলিক কোষাধ্যক্ষ এইচ এম ফজলুল কাদের, জাতীয় নির্বাহী কমিটির সদস্য আবদুস সাত্তার, এলটি; আঞ্চলিক উপকমিশনার (প্রশিক্ষণ) জাকের আহমদ, এলটি; জয়নিউজ সম্পাদক ও আঞ্চলিক উপকমিশনার (উন্নয়ন) অহীদ সিরাজ চৌধুরী স্বপন, আঞ্চলিক উপকমিশনার (সমাজ উন্নয়ন ও স্বাস্থ্য) শেখ মো. মাহমুদ, আঞ্চলিক উপকমিশনার (গার্ল ইন স্কাউটিং) দ ছালেহা বেগম, এলটি; আঞ্চলিক উপকমিশনার (এআর) মো. জাহিন হোসেন ও উপপরিচালক এস এম জাহিরুউল-আলম।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন চট্টগ্রাম মেট্টোপলিটন জেলার জেলা কমিশনার মো. মমতাজ উদ্দিন তালুকদার, এএলটি; জেলা সম্পাদক সামছুল ইসলাম, এএলটি; চট্টগ্রাম জেলার জেলা সম্পাদক পার্থ প্রতীম দাশ, এএলটি; মো. আকতার হোসেন, এএলটি; কামরুন নাহার বেগম, এএলটি; রুমা বড়ুয়া, এএলটি; সহকারী পরিচালক মো. ফিরোজ ইমরান, চট্টগ্রাম মেট্টোপলিটন জেলার জেলা স্কাউট লিডার মো. মিজানুর রহমান, চট্টগ্রাম রেলওয়ে জেলার স্কাউট লিডার মো. শহীদুল্লাহ, এএলটি ও পাহাড়তলী রেলওয়ে জেলার জেলা সম্পাদক মো. আশরাফুল আলম।

জয়নিউজ/কাউছার/এসআই
আরও পড়ুন
লোড হচ্ছে...