কেন্দ্রীয় অক্সিজেন লাইন বসবে পেকুয়া হাসপাতালে

0

পেকুয়া সরকারি হাসপাতালে কেন্দ্রীয় অক্সিজেন লাইন স্থাপনের জন্য ১০ লাখ টাকা অনুদান দেওয়ার কথা জানিয়েছেন কক্সবাজার-১ আসনের সংসদ সদস্য জাফর আলম।

বৃহস্পতিবার (১৬ জুলাই) পেকুয়া উপজেলা পরিষদ হল রুমে করোনা প্রতিরোধ কমিটির জরুরি সভায় তিনি একথা জানান।

সূত্র জা্নায়, প্রাথমিকভাবে অক্সিজেন লাইন স্থাপনের জন্য ২৫ লাখ টাকা ব্যয় ধরা হয়। তার মধ্যে নিজস্ব তহবিল থেকে ১০ লাখ টাকা দেওয়ার পাশাপাশি বাকি টাকা ব্যবস্থার আশ্বাস দেন সাংসদ জাফর আলম।

জানা যায়, পেকুয়া সরকারি হাসপাতালে অক্সিজেন সরবরাহের ব্যবস্থা নাই। যার ফলে সামান্য শ্বাসকষ্ট হলেও অক্সিজেনের জন্য ঢাকা-চট্টগ্রামে ছুটতে হয় রোগীদের। এতে চরম ভোগান্তিতে পড়েন চিকিৎসা নিতে আসা লোকজন। অক্সিজেন লাইন যুক্ত হলে করোনা চিকিৎসা সহজ হবে। পাশাপাশি ভবিষ্যতে এ এলাকার চিকিৎসা ভোগান্তি কমবে বলে মনে করছেন সংশ্লিষ্টরা।

এ ব্যাপারে সাংসদ জাফর আলম বলেন, এক সপ্তাহের মধ্যে অক্সিজেন লাইন স্থাপনের কাজ শুরু হবে। ধাপে ধাপে চকরিয়া, পেকুয়ায় হাসপাতালে উন্নত সেবা নিশ্চিত করতে হাই ফ্লো নজল ক্যানোলা বসানো হবে।

সাংসদ জাফর আলমের এ উদ্যোগকে স্বাগত জানিয়ে উপজেলা আওয়ামী লীগের সম্মেলন প্রস্তুতি কমিটির সদস্য সচিব আবুল কাশেম বলেন, যাদের শ্বাসকষ্ট, হাঁপানি, হার্টের সমস্যা আছে তাদের সবসময় অক্সিজেন লাগে। করোনার পরেও এই অক্সিজেনের মাধ্যমে অনেক মানুষ চিকিৎসা সেবা পাবে।

জয়নিউজ/মিজান/এসআই
আরও পড়ুন
লোড হচ্ছে...