শুভ জন্মদিন প্রধানমন্ত্রী

দিনভর বর্ণিল আয়োজন

0

আওয়ামী লীগের সভানেত্রী ও  প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭২তম জন্মদিন শুক্রবার (২৮ সেপ্টেম্বর)। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বড় মেয়ে শেখ হাসিনা গোপালগঞ্জ জেলার টুঙ্গিপাড়ায় ১৯৪৭ সালের এই দিনে জন্মগ্রহণ করেন।

দেশের সর্বত্র এ উপলক্ষে আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের পক্ষ থেকে নানা কর্মসূচি নেওয়া হলেও তাতে থাকতে পারছেন না দলের সভানেত্রী। তিনি বর্তমানে নিউইয়র্কে জাতিসংঘের সাধারণ পরিষদের অধিবেশনে যোগদান শেষে যুক্তরাষ্ট্রের রাজধানী ওয়াশিংটনে অবস্থান করছেন।

এদিকে প্রধানমন্ত্রীর জন্মদিনে শুভেচ্ছা জানিয়েছেন জয়নিউজের চেয়ারম্যান ও চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন, প্রকাশক ও সম্পাদক অহীদ সিরাজ চৌধুরী স্বপন, ব্যবস্থাপনা পরিচালক আলমগীর পারভেজ, প্রধান নির্বাহী কর্মকর্তা বিপ্লব পার্থ, নির্বাহী সম্পাদক বিশ্বজিত বণিক ও পরামর্শক সম্পাদক রাজীব নন্দী। এ উপলক্ষে জয়নিউজের পক্ষ থেকে দিনব্যাপী নানা কর্মসূচি গ্রহণ করা হয়েছে।

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ: দিনব্যাপী নানা কর্মসূচিতে প্রধানমন্ত্রীর জন্মদিন উদযাপন করতে যাচ্ছে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠন। শুক্রবার বিকাল ৩টায় নগরের  ৪১ ওয়ার্ড থেকে দলের সর্বস্তরের নেতাকর্মীরা প্রধানমন্ত্রীর ছবিসহ নানা রঙের ব্যানার-ফেস্টুনসহ চট্টগ্রাম কেন্দ্রীয়  শহীদ মিনারে জমায়েত হবেন। সেখান থেকে বের হওয়া আনন্দ র‌্যালি নগরের প্রধান সড়কগুলো প্রদক্ষিণ করবে। নগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী ও সিটি মেয়র এবং নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন র‌্যালিতে নেতৃত্ব দেবেন।

এছাড়া নগরের জামালখানে ১০ হাজার মানুষকে নিয়ে প্রধানমন্ত্রীর জন্মদিনের কেক কাটবেন চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন। জামালখানের ওয়ার্ড কাউন্সিলর শৈবাল দাশ সুমনের নেয়া এই আয়োজনের শেষে বড় পর্দায় বাংলাদেশ-ভারতের এশিয়া কাপের ফাইনাল খেলা দেখানোর ব্যবস্থাও করা হচ্ছে।

জাগ্রত যুব জনতা: বৃহস্পতিবার (২৭ সেপ্টেম্বর) রাত ১২টা এক মিনিটে নিউ মার্কেট মোড়ে জাগ্রত যুব জনতার উদ্যোগে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে শতায়ু কামনা করে প্রার্থনা ও আলোক প্রজ্জ্বলন উৎসবের আয়োজন করা হয়েছে। রাত ১২টা এক মিনিটে ১শ’ মোমবাতি প্রজ্জ্বলন করার পর আলোর উৎসব শুরু হবে এবং মিষ্টি বিতরণ করা হবে।

চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগ: চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের কর্মসূচির মধ্যে রয়েছে শুক্রবার সকাল ৯টায় চট্টগ্রাম জেলা পরিষদ মিলনায়তনে আলোচনা সভা, মিলাদ ও বিশেষ মোনাজাত।

জয়নিউজ/কাউসার/জুলফিকার

আরও পড়ুন
লোড হচ্ছে...