চট্টগ্রামে আরও ১৮০ জনের করোনা পজিটিভ

0

চট্টগ্রামে গত ২৪ ঘন্টায় ৯৩৬ জনের নমুনায় আরও ১৮০ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। আক্রান্তদের মধ্যে ১০৩ জন নগরের ও ৭৭ জন বিভিন্ন উপজেলার।

এ নিয়ে চট্টগ্রামে ১২ হাজার ৬৬৯ জনের মধ্যে করোনা শনাক্ত হয়েছে। গত ২৪ ঘণ্টায় নগরে একজন মারা গেছেন। এখন পর্যন্ত মারা গেছেন ২২১ জন। একইসময়ে ১১ জনসহ এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১ হাজার ৪৯৮ জন।

শনিবার (১৮ জুলাই) সকালে চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জয়নিউজকে এসব তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, শুক্রবার চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ২৩৮ জনের নমুনা পরীক্ষা করে ৫৬ জনের করোনা পজিটিভ পাওয়া যায়। এর মধ্যে নগরের ২৩ জন ও বিভিন্ন উপজেলার ৩৩ জন।

বিআইটিআইডিতে ৮৯ জনের নমুনা পরীক্ষায় ২৫ জনের দেহে করোনার জীবাণু পাওয়া গেছে। এর মধ্যে ১৬ জন নগরের ও ৯ জন উপজেলা পর্যায়ের বাসিন্দা।

চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে ২৩৮ জনের নমুনা পরীক্ষা করে ২৬ জনের করোনা মিলেছে। এর মধ্যে ১৯ জন নগরের ও ৭ জন উপজেলার বাসিন্দা।

চট্টগ্রাম ভেটেরিনারী বিশ্ববিদ্যালয় ল্যাবে ৫২ জনের নমুনা পরীক্ষায় নগরের ২ জন ও উপজেলার ৫ জনের দেহে করোনার জীবাণু মিলেছে। এছাড়া কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের ১৬ জনের নমুনা পরীক্ষায় ৫ জনের করোনা শনাক্ত হয়েছে।

বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে চট্টগ্রামের ২২৬ জনের নমুনা পরীক্ষা করে ৩২ জনের দেহে করোনা মিলেছে। আক্রান্তদের মধ্যে নগরের ১৯ জন ও উপজেলার ১৩ জন আছেন।

শেভরণ ল্যাবে ৭৭ জনের নমুনা পরীক্ষায় ২৯ জনের করোনা শনাক্ত হয়েছে; এর মধ্যে ২৪ জন নগরের ও ৫ জন উপজেলার।

উপজেলায় আক্রান্তদের মধ্যে লোহাগাড়ার ৩, সাতকানিয়ার ১, বাঁশখালীর ২, আনোয়ারার ৪, পটিয়ার ৩, বোয়ালখালীর ৩, রাঙ্গুনিয়ার ৬, রাউজানের ১০, ফটিকছড়ির ১১, হাটহাজারীর ১৭, মিরসরাইয়ের ৪, সন্দ্বীপের ১ ও সীতাকুণ্ডের ৩ জন রয়েছেন।

জয়নিউজ/এসআই
আরও পড়ুন
লোড হচ্ছে...